উদয়ন ও মেঘনা এক্সপ্রেস ট্রেনের টিকিটের চাহিদা বেশি

তিন মাসে পণ্য পরিবহনে আয় ১৫ কোটি টাকা

চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেস ট্রেন চালুর মধ্যে দিয়ে শুরু হলো দ্বিতীয় ধাপে ট্রেন চলাচল।

বুধবার (০৩ জুন) বিকেল সোয়া ৫টায় ট্রেনটি চট্টগ্রাম থেকে চাঁদপুরের উদ্দেশে ছেড়ে যায়।

এর আগে প্রথম ধাপে সুবর্ণ, সোনার বাংলা ও উদয়ন এক্সপ্রেস ট্রেন চালু হয় ৩১ মে। ওইদিন থেকে ট্রেন তিনটি চলাচল করছে। তবে সুবর্ণ, সোনার বাংলা, মেঘনা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের মধ্যে সবচেয়ে বেশি টিকিট বিক্রি হচ্ছে উদয়ন ও মেঘনা এক্সপ্রেস ট্রেনের।

বুধবার সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ৪৫৪টি টিকিটের বিপরীতে ১৩৯টি টিকিট বিক্রয় করা যায়নি। একইভাবে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ২৯৭টি টিকিটের বিপরীতে অবিক্রিত রয়ে গেছে ১০৪টি টিকিট।

প্রথমদিন যুক্ত হয়ে মেঘনা এক্সপ্রেস ট্রেনের ৪৬৪টি টিকিটের মধ্যে বিক্রি হয়েছে ৪৪৬টি। এ ট্রেনে মাত্র ১৮টি টিকিট বিক্রি হয়নি। একইভাবে উদয়ন এক্সপ্রেস ট্রেনে ৩১৮টি টিকিটের মধ্যে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০৭টি টিকিট বিক্রি হয়েছে। ট্রেনটি পৌনে ১০টি চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাবে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী বাংলানিউজকে বলেন, সুবর্ণ ও সোনার বাংলা এক্সপ্রেসের তুলনায় উদয়ন ও মেঘনা এক্সপ্রেস ট্রেনের টিকিটের চাহিদা বেশি। প্রথমদিন থেকে উদয়নের চাহিদা রয়েছে। আজকে মেঘনা এক্সপ্রেস যুক্ত হয়েও ট্রেনটির টিকিটের চাহিদা বেশি ছিলো।

‘সুবর্ণ, সোনার বাংলা ও মেঘনা এক্সপ্রেস ঠিক সময়ে চট্টগ্রাম ছেড়ে গেছে। উদয়ন এক্সপ্রেস পৌনে ১০টায় চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে যাবে।’

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক সাদেকুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা যাত্রীর স্বাস্থ্যবিধি নিশ্চিত করছি। সরকারের নির্দেশনায় একসিট বাকি রেখে যাত্রীদের ভ্রমণ করাচ্ছি। ট্রেনে যাত্রী উঠার সময় ডিজিটাল মিটার দিয়ে শরীরের তাপমাত্রা নির্ণয় করছি।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম , ২০২০-০৬-০৩

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।