শিরোনাম

আসনবিহীন টিকিট বন্ধ, ঢাকা-জয়দেবপুর-ঢাকা রুটে ১০ ট্রেন


।। নিউজ ডেস্ক ।।
আন্তঃনগর ট্রেনের আসনবিহীন টিকিট বন্ধ রয়েছে করোনা পরিস্থিতির কারণে। কিন্তু যেসব যাত্রীকে প্রতিনিয়ত ঢাকা-জয়দেবপুর-ঢাকা রুটে চলাচল করতে হয়, তারা ১০টি ট্রেনে ভ্রমণ করতে পারবেন।

এই রুটের মধ্যে চলাচলকারী কমিউটার ও লোকাল ট্রেনের সময়সূচি দিয়ে রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, এসব ট্রেনের ভেতরেই টিকিট কিনতে পারবেন যাত্রীরা।

বলাকা কমিউটার ট্রেন প্রতিদিন ঢাকা থেকে ভোর ৪টা ৪৫ মিনিটে এবং জয়দেবপুর থেকে ছাড়বে ৪টা ১৭ মিনিটে। দেওয়ানগঞ্জ কমিউটার ঢাকা থেকে ভোর ৫টা ৪০ মিনিটে এবং জয়দেবপুর থেকে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ছেড়ে যাবে।

তুরাগ এক্সপ্রেস-১ ঢাকা থেকে ভোর ৫টায় এবং জয়দেবপুর থেকে ছাড়বে সকাল ৭টা ১৫ মিনিটে। এই ট্রেনের সাপ্তাহিক বন্ধ শুক্রবার। মহুয়া কমিউটার ট্রেন ঢাকা থেকে সকাল সাড়ে ৮টায় এবং জয়দেবপুর থেকে ছাড়বে ৮টা ৩ মিনিটে।

ঢাকা কমিউটার জয়দেবপুর থেকে সকাল ৯টা ৫৫ মিনিটে এবং রাজশাহী এক্সপ্রেস ঢাকা থেকে বেলা ১২টা ২০ মিনিটে ছাড়বে। কালিয়াকৈর কমিউটার ট্রেন ঢাকা থেকে দুপুর ১টা ৪৫ মিনিটে এবং জয়দেবপুর থেকে ছাড়বে ৫টা ২৭ মিনিটে।

তুরাগ এক্সপ্রেস-২ ট্রেন ঢাকা থেকে বিকেল ৫টা ২০ মিনিটে এবং জয়দেবপুর থেকে ছাড়বে সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে। সাপ্তাহিক বন্ধ শুক্রবার। টাঙ্গাইল কমিউটার ট্রেন ঢাকা থেকে সন্ধ্যা ৬টায় এবং জয়দেবপুর থেকে ছাড়বে সকাল ৮টা ২০ মিনিটে। ভাওয়াল এক্সপ্রেস ঢাকা থেকে সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে এবং জয়দেবপুর থেকে ছাড়বে সকাল ৯টা ২৫ মিনিটে।

রেলওয়ে জানিয়েছে, ট্রেনের টিকিট ভ্রমণের ৫ দিন আগে থেকে এবং ফেরত বা রিটার্ন টিকিট ৩ দিন আগে থেকে বিক্রি করা হয়। ৫০ ভাগ টিকিট অনলাইনে এবং ৫০ ভাগ কাউন্টারে বিক্রি করা হলেও আসনবিহিীন টিকিট বিক্রি বন্ধ রয়েছে। ৬-১২ বছরের শিশুদের অপ্রাপ্ত বয়স্ক টিকিট কেনা বাধ্যতামূলক বলেও জানায় কর্তৃপক্ষ।

সূত্রঃ বাংলানিউজ২৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.