শাটল ট্রেনের আসন সংখ্যা কমানোর প্রতিবাদে রেলপথ অবরোধ

শাটল ট্রেনের আসন সংখ্যা কমানোর প্রতিবাদে রেল অবরোধ

জাহানুর রহমান খোকন: আজ শুক্রবার রাত ৮ টায় কুড়িগ্রাম রেল স্টেশনে শাটল ট্রেনের আসন সংখ্যা কমানোর প্রতিবাদে রেলপথ অবোরোধ করে এলাকাবাসী ।

উল্লেখ্য ,গত এক বছর ধরে কুড়িগ্রামের জেলার জন্য রংপুর এক্সপ্রেস ট্রেনের ৪৫ টি আসন বরাদ্দ ছিল,গত ১৬ অক্টোবর  মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির বাস্তবায়নের ফলে কুড়িগ্রাম জেলায় “কুড়িগ্রামএক্সপ্রেস” ট্রেন চালু করা হয় ।

 অপরদিকে রংপুর এক্সপ্রেস কুড়িগ্রামের জন্য বরাদ্দকৃত ৪৫ টি আসনের মধ্য থেকে মাত্র ১৯ টি আসন রেখে বাকি আসন কমিয়ে দেয়া হয় ।  ৩০ মিনিটের শাটল ট্রেনের রেলপথ অবরোধের পর বাংলাদেশ রেলওয়ে লালমনির হাট বিভাগের ডিআরএম শফিকুল হক এলাকাবাসীর  দাবী আদায়ের প্রতিশ্রুতি দিলে এলাকাবাসীর পক্ষে অবরোধ কর্মসূচির সমাপ্ত ঘোষণা করেন   আব্দুল কাদের । অবরোধ কর্মসূচিতে বক্তব্য রাখেন, রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি,কুড়িগ্রাম জেলার সভাপতি তাজুল ইসলাম, সহ-সভাপতি আব্দুল কাদের,রাজারহাট গণকমিটির খন্দকার আরিফ,সুজা এবং জেলা স্বেচ্ছাসেবকলীগের ওয়াহেদুন্নবী সাগর প্রমুখ। উক্ত রেল অবরোধের ফলে কাউনিয়া জংশনে দাড়িয়ে থাকা রংপুর এক্সপ্রেস ট্রেনটির অতিরিক্ত ৪০ মিনিট সময় বিলম্ব হয়।

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।