রেলওয়ে কর্মচারীদের মাইলেজ জটিলতা নিরসনের দাবিতে বিক্ষোভ মিছিল

ছবিঃ সংগৃহীত

।। নিউজ ডেস্ক ।।

বাংলাদেশ রেলওয়ের মাইলেজ জটিলতা নিরসন ও অর্থ মন্ত্রণালয়ে প্রজ্ঞাপন বাতিলের চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন রেলওয়ে শ্রমিক লীগের নেতারা।

রোববার (৭ নভেম্বর) নগরের সিআরবিতে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি সিআরবির বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের বিভিন্ন ভবন প্রদক্ষিণ করে মহাব্যবস্থাপকের কার্যালয়ের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ লোকমান হোসেন, সহ-সভাপতি শহীদুল ইসলাম, অতিরিক্ত সাধারণ সম্পাদক গোকুল চক্রবর্তী, যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মামুন, সাংগঠনিক সম্পাদক সাইমুম হোসেন, সাজ্জাদ হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবু সুফিয়ান, আন্তর্জাতিক সম্পাদক শামীম শাহরিয়ার পাপ্পু, মহিলা বিষয়ক সম্পাদক লুৎফা বেগম, সহ দপ্তর সম্পাদক জাকির হাসান, সহ ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রকিবুল আলম সাজ্জী, কার্যনির্বাহী সদস্য শফিকুল ইসলাম প্রমুখ।

দাবিগুলোর মধ্যে রয়েছে- দীর্ঘদিন যাবত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের বকেয়া টিএ, ডিএ পরিশোধ, বেতন, বোনাস, পেনশন খাতে পর্যাপ্ত বাজেট বরাদ্দ করে যথাসময়ে পরিশোধের ব্যবস্থা করা। এছাড়াও পদোন্নতির বিধান মোতাবেক পদোন্নতি প্রাপ্যতা অর্জনকারীদের দ্রুত পদোন্নতি দেওয়া, প্রকল্পের আওতাধীন সব অস্থায়ী গেইটকিপার ও বিভিন্ন পদে অস্থায়ীভাবে কর্মরতদের বেতন নিয়মিত ও স্থায়ীকরণ করা।

সূত্রঃ বাংলানিউজ২৪ 


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।