ময়মনসিংহে রেলওয়ে রানিং স্টাফদের বিক্ষোভ

ময়মনসিংহে রেলওয়ে রানিং স্টাফদের বিক্ষোভ

নিউজ ডেস্ক:

ট্রেনচালক, পরিচালক, টিটিইসহ রানিং স্টাফদের মাইলেজ আগের মতো প্রচলিত বিধি অনুযায়ী বেতনের অংশ হিসাবে বরাদ্দ রাখা এবং রানিং স্টাফদের আইবাস সফটওয়্যারে অন্তর্ভুক্তি বিষয়ে জটিলতা নিরসনের দাবিতে ময়মনসিংহে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে রেলওয়ে শ্রমিক-কর্মচারীরা।

স্টেশনের প্ল্যাটফর্মে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদ ময়মনসিংহ আঞ্চলিক উপকমিটির আয়োজনে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালিত হয়। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের ময়মনসিংহ আঞ্চলিক কমিটির আহ্বায়ক মজিবুর রহমান, সংগঠনের নেতা শওকতউজ্জামান শাহীন ও পরিচালক রুহুল কুদ্দুছ খান বক্তব্য দেন।

রেলওয়ে রানিং স্টাফ ট্রেনচালক, গার্ড ও টিটিই ট্রেন অপারেশনের সঙ্গে সরাসরি সম্পৃক্ত, রেলওয়ে প্রচলিত বিধি মোতাবেক বেতনের অংশ হিসাবে মাইলেজ ভাতা পেয়ে আসছেন। বুধবারে সিনিয়র সহকারী সচিব শামীম বানু শান্তি স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে রানিং স্টাফদের সুবিধাদির প্রাপ্যতা বিষয়ে অর্থ বিভাগ একটি প্রজ্ঞাপন জারি করেছে। এই প্রজ্ঞাপন বাস্তবায়ন হলে শ্রমিক-কর্মচারীরা ন্যায্য মজুরিপ্রাপ্তি থেকে বঞ্চিত হবেন বলে জানিয়েছেন মানববন্ধনে অংশ নেওয়া রেলওয়ের কর্মচারীরা।

সূত্র:যুগান্তর, ৫ নভেম্বর ২০২১


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।