শিরোনাম

ঢাকা-জামালপুর ডাবল লাইন দ্রুত বাস্তবায়নের দাবি

ঢাকা-জামালপুর ডাবল লাইন দ্রুত বাস্তবায়নের দাবি

নিউজ ডেস্ক:

ঢাকা-জামালপুর ডাবল লাইন দ্রুত বাস্তবায়ন ও ভূয়াপুর-টাঙ্গাইল রুটে রেলের বাইপাস নির্মাণসহ সারাদেশে রেলের যাত্রীসেবার মানবৃদ্ধির দাবিতে রেল অভিযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে ঢাকা থেকে জামালপুর পর্যন্ত বিশেষ ট্রেনে এই রেল অভিযাত্রা আয়োজন করা হয়।

নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম, পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদসহ কয়েকটি সংগঠন এই রেল অভিযাত্রার আয়োজন করে। বিশেষ ট্রেনে করে ঢাকা থেকে রেল অভিযাত্রা শেষে জামালপুর স্টেশনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

নাগরিক অধিকার সংরক্ষণ ফোরামের কেন্দ্রীয় সভাপতি হাফিজুর রহমান ময়নার সভাপতিত্বে বক্তব্য রাখেন তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদ, বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম জামালপুর শাখার সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলী, মানবাধিকার কমিশন জামালপুর শাখার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট নজরুল ইসলাম ও পরিবেশ বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কারী আতিক মোর্শেদ প্রমুখ।

বক্তারা বলেন, সারাদেশে রেলওয়েকে প্রধান পরিবহনে পরিণত করতে পারলে সড়ক দুর্ঘটনা কমার পাশাপাশি, কম সময়ে ও কম খরচে সাধারণ মানুষ যাতায়াত করতে পারবে। ঢাকা-জামালপুর ডাবল লাইন দ্রুত বাস্তবায়ন, ভূয়াপুর-টাঙ্গাইল রুটে রেলের বাইপাস নির্মাণসহ সারাদেশে রেলের যাত্রীসেবার মানবৃদ্ধির দাবি জানান তারা।

সূত্র:ইত্তেফাক, ৩ ডিসেম্বর, ২০২১


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.