ট্রেন থামিয়ে লোকাল ট্রেন চালুর দাবিতে বিক্ষোভ

ট্রেন থামিয়ে লোকাল ট্রেন চালুর দাবিতে বিক্ষোভ

আব্দুল কাদের: কুড়িগ্রামের চিলমারীর থেকে পার্বতীপুর পর্যন্ত চলাচলকারী ‘রমনা লোকাল’ ট্রেনটি চালুর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন কুড়িগ্রামের বিভিন্ন সামাজিক সংগঠন। এসময় রংপুর থেকে কুড়িগ্রামে আসা শাটল ট্রেনটি কিছুক্ষণ অবরোধ করে বিক্ষোভ করেন আন্দোলনকারীরা।

বুধবার(২৫ আগস্ট) সন্ধ্যায় কুড়িগ্রাম রেলস্টেশন চত্বরে ‘রমনা লোকাল’ ট্রেনটি চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় অংশগ্রহণকারী সংগঠনগুলোর বিভিন্ন নেতাকর্মীরা বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন রমনা লোকাল ট্রেন বাস্তবায়ন কমিটির আতিকুর রহমান আতিক, ‘কুড়িগ্রাম জেলাবাসী’ সংগঠনের পক্ষে মনোয়ার হোসেন রনি,মাদক মুক্ত সমাজ সংগঠনের পক্ষে আবুল কালাম , রেল- নৌ যোগাযোগ ওপরিবেশ উন্নয়ন গণকমিটির সাবেক সভাপতি তাজুল ইসলাম, আয়োজক কমিটির আহ্বায়ক আব্দুল কাদের, যুগ্ম আহ্বায়ক শামসুছুজ্জামান সুজা, সদস্য প্রভাষক আয়নাল কবির, জাহানুর রহমান খোকন, আব্দুল গফুর, বেলগাছা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল বাতেন, স্থানীয় ইউপি সদস্য আলমগীর কবির সহ অনেকেই বক্তব্য রাখেন।


মানববন্ধনে বক্তারা বলেন, গত ১৯ আগস্ট থেকে করোনার কারণে দেশের বন্ধকৃত সকল ট্রেন চালু হয়। কিন্তু কুড়িগ্রামের খেটে খাওয়া মানুষের একমাত্র বাহন পার্বতীপুর-রংপুর-রমনা রুটে চলাচলকারী ‘রমনা লোকাল’ ট্রেনটি এখনো চালু হয়নি। অবিলম্বে ট্রেনটি চালু করার দাবি জানান বক্তারা। আগামী এক সপ্তাহের মধ্যে রমনা লোকাল ট্রেনটি চালু করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা দিবে বলে জানান ।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।