গাজীপুর-ঢাকা তিনটি ট্রেন সার্ভিস চালু

গাজীপুর-ঢাকা তিনটি ট্রেন সার্ভিস চালু

আ:ছোবাহান জুয়েল: ঢাকা-গাজীপুর সড়কে মানুষের দুর্ভোগ কমাতে ঢাকা-গাজীপুর রেল রুটে তিন জোড়া বিশেষ ট্রেন চলাচল শুরু হয়েছে। গাজীপুরের টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত মহাসড়কে যানজট অনেক দিন ধরে। এই দুর্ভোগ লাঘবে তিনটি ট্রেন সার্ভিস চালু করেছে বাংলাদেশ রেলওয়ে।

আজ রোববার সকালে তুরাগ এক্সপ্রেস উদ্বোধনের মধ্য দিয়ে রাজধানীর সঙ্গে যোগাযোগের ট্রেন সার্ভিস চালু হয়।

সকাল সাড়ে আটটায় টাঙ্গাইল কমিউটার ও বিকেল পাঁচটায় কালিয়াকৈর ডেমো ট্রেনে যাত্রীরা যাতায়াত করতে পারবেন।

করোনার কারণে অর্ধেক আসন খালি রেখে ট্রেন চলাচল করছে জানিয়ে স্টেশন মাস্টার রেজাউল করিম বলছেন, স্বাস্থ্যবিধি নিশ্চিতে তদারকি রয়েছে তাদের।

প্রতিদিন গাজীপুর থেকে সকাল ৭টা ১৫ মিনিটে তুরাগ ট্রেন ছেড়ে যাবে ঢাকার উদ্দেশে, আর ঢাকা থেকে ছাড়বে বিকেল ৫টা ২০ মিনিটে। কালিয়াকৈর ডেমু ট্রেন গাজীপুর ছেড়ে যাবে বিকেল ৫টা ৩০ মিনিটে। পরদিন ঢাকা থেকে ছাড়বে দুপুর ১টা ৫০ মিনিটে। টাঙ্গাইল কমিউটার ট্রেন সকাল ৮টা ২০ মিনিটে গাজীপুর থেকে ছেড়ে যাবে, আবার ঢাকা থেকে ছাড়বে সন্ধ্যা ৬টায়।

গাজীপুর ঢাকা ট্রেন প্যাসেঞ্জারস ফোরামের সাধারন সম্পাদক মোঃ ফান্তাহীল আলীম তামিম রেল নিউজবিডিকে জানান, তিনটি বিশেষ ট্রেন চালু হওয়ায় গাজীপুরবাসী নিরাপদে ও কম সময় ঢাকায় যাতায়াত করতে পারবে অপর দিকে সড়ক পথে চাপ কমবে ।তিনটি বিশেষ ট্রেন চালু করায় গাজীপুর ঢাকা ট্রেন প্যাসেঞ্জারস ফোরামের পক্ষ থেকে বাংলাদেশ রেলওয়েকে ধন্যবাদ জানাই ।

উল্লেখ্য, অব্যাহত যানজটের কারণে মানুষের দুর্ভোগের বিষয়টি বিবেচনা করে এ তিনটি ট্রেন সার্ভিস চালুর উদ্যোগ নেন গাজীপুর-২ আসনের সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।