করোনা আক্রান্ত কর্মচারীদের জন্য রেলওয়ে হাসপাতালে ১৫টি বেড রাখার দাবি

করোনা আক্রান্ত কর্মচারীদের জন্য রেলওয়ে হাসপাতালে ১৫টি বেড রাখার দাবি

।।নিউজ ডেস্ক।।

রেলওয়ের করোনা আক্রান্ত কর্মচারীদের জন্য রেলওয়ে জেনারেল হাসপাতালগুলোতে কমপক্ষে ১৫টি করে বেড রাখার দাবি করেছে বাংলাদেশ রেলওয়ে।

বুধবার (২৪ জুন) বাংলা‌দেশ রেলও‌য়ের পক্ষ থে‌কে মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর মহাখালী বরাবর এক‌টি অনু‌রোধ পত্র পাঠা‌নো হ‌য়ে‌ছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শ‌রিফুল আলম।

অতিরিক্ত মহাপরিচালক (এমএন্ডসিপি) এ কে এম আব্দুল্লাহ আল বাকীর স্বাক্ষ‌রিত এই অনু‌রোধপত্রে বলা হয়, বাংলাদেশ রেলওয়ে গত ৩১ মে হতে কোভিড-১৯ লকডাউন পরবর্তী যাত্রীবাহী ট্রেন পরিচালনা শুরু করেছে। যাত্রীবাহী ট্রেন পরিচালনার সাথে বাংলাদেশ রেলওয়ের অনেক কর্মচারী সরাসরি সম্পৃক্ত থাকেন। ফলে তাদেরকে প্রত্যহ যাত্রীদের সাহচর্যে যেতে হয়।

ইতিমধ্যে বাংলাদেশ রেলওয়ের বেশ কিছু কর্মচারী করোনা রোগে আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্ত উক্ত কর্মচারীদের বিভিন্ন হাসপাতাল ভর্তি করতে নানা বিড়ম্বনার সম্মুখীন হতে হয়। অধিকাংশ ক্ষেত্রে বিভিন্ন সরকারি ও প্রাইভেট হাসপাতালে কর্তৃপক্ষ তাদের চিকিৎসা প্রদান করতে অপারগতা প্রকাশ করেন। এ সকল কর্মচারীদের মধ্যে অনেকেই বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। এতে পরিবারের অন্যান্য সদস্য আক্রান্ত হওয়ায় ঝুঁকি দেখা দেয়, ফলে কর্মচারীদের মধ্যে ভীতির সৃষ্টি হচ্ছে এবং কর্মে অনীহা দেখা দিচ্ছে।

এমতাবস্থায়, সুষ্ঠুভাবে ট্রেন পরিচালনার নিমিত্ত রেলওয়ে কর্মচারীদের জন্য কোভিড-১৯ এর যথাযথ চিকিৎসা ব্যবস্থা থাকা বিশেষ প্রয়োজন। সে লক্ষ্যে কমলাপুরের রেলওয়ে জেনারেল হাসপাতাল এবং চট্টগ্রামের রেলওয়ে হাসপাতালে কমপক্ষে ১৫টি করে বেড রেলওয়ের করোনা আক্রান্ত কর্মচারীগণের অনুকূলে বরাদ্দ রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

সূত্র:বার্তা২৪.কম,  ২৪ জুন, ২০২০

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।