১১ কোটি টাকায় মেরামত, ছয় দিনের মাথায় ‘অচল’ ঘোষণা

১১ কোটি টাকায় মেরামত, ছয় দিনের মাথায় ‘অচল’ ঘোষণা

নিউজ ডেস্ক:

ঈদুল ফিতরে অতিরিক্ত যাত্রী পরিবহনে ১১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের ১৪টি কোচ মেরামত করা হয়। চালুর ছয়দিনের মাথায় কোচগুলোকে ‘ড্যামেজ’ বা অচল ঘোষণা করে রেলওয়ে।

প্রতিবেদনে বলা হয়েছে, নব্বইয়ের দশকে ইরান থেকে আমদানি করা কিছু কোচ পরিত্যক্ত ঘোষণার পরে দীর্ঘদিন চট্টগ্রামের পাহাড়তলী রেলওয়ে কারখানার ইয়ার্ডে পড়েছিল।
এর মধ্যে ২২টি কোচ গত বছর সৈয়দপুর রেলওয়ে কারখানায় এনে মেরামত ও রঙ করা হয়। সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মুহাম্মদ কুদরত-ই-খুদা জানান, ১৪টি কোচ মেরামতে খরচ হয়েছে ১১ কোটি ২০ লাখ টাকা।

মেরামতকৃত কোচের মধ্যে ১৪টি ঈদুল ফিতরে স্পেশাল ট্রেন হিসেবে ঘোষণা দেওয়া লালমনি এক্সপ্রেসে সংযোজন করা হয়। ৬ জুন আনুষ্ঠানিকভাবে লালমনি এক্সপ্রেসের এই স্পেশাল ট্রেন সার্ভিস শুরু হয়।

কিন্তু ১২ জুন কোচগুলোর এয়ার ব্রেকে ত্রুটি ধরা পড়ে। ১৩ জুন ইরানি কোচগুলো অচল ঘোষণা করে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ের মেকানিক্যাল বিভাগ। লালমনিরহাট বিভাগীয় রেলওয়ের খোলা ইয়ার্ডে কোচগুলো রাখা হয়।

এ বিষয়ে দুঃখ প্রকাশ করেছেন রেলওয়ে বিভাগীয় ম্যানেজার নাজমুল ইসলাম। তিনি বলেন, ‘দুর্ভাগ্যবশত কোচগুলো ড্যামেজ ঘোষণা করতে হয়েছে। কোচগুলো দ্রুত মেরামত করে সচল করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলাপ-আলোচনা চলছে।’

সুত্র:দি বাংলাদেশ টুডে, জুন ২৬, ২০১৮


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।