রেলসেবা নিয়ে কোনো অভিযোগ থাকবে না: রেলমন্ত্রী

রেলসেবা নিয়ে কোনো অভিযোগ থাকবে না: রেলমন্ত্রী

নিউজ ডেস্ক: রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, রেলওয়ের সেবার মান নিয়ে কারও কোনো অভিযোগ থাকবে না। চলতি বছর ৫০টি রেলস্টেশনকে আধুনিকায়ন করা হবে, প্ল্যাটফর্মের সংখ্যা বৃদ্ধি ও উঁচু করা হবে। রেলসেবার মান বাড়াতে বর্তমান সরকার প্রতিনিয়ত বিভিন্ন রুটে নতুন ট্রেন ও রেক সংযোজন করছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে জামালপুরের দেওয়ানগঞ্জ স্টেশনে দেওয়ানগঞ্জ থেকে ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনে আধুনিক

সুযোগ-সুবিধা সংবলিত নতুন লাল সবুজ রেক প্রতিস্থাপন করা হয়। এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন রেলমন্ত্রী।

তিনি আরও বলেন, উন্নয়নের নীতিতে বর্তমান সরকার দেশ পরিচালনা করছে। তাই বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশের কাতারে পৌঁছাবে।

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, সংসদ সদস্য মির্জা আজম, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন প্রমুখ।

উল্লেখ্য, ইতিপূর্বে জামালপুর-ঢাকা রুটে চলাচলকারী তিস্তা এক্সপ্রেস ট্রেনে লাল সবুজের নতুন রেক যুক্ত করা হয় ও জামালপুরের পঞ্চম আন্তঃনগর ট্রেন হিসেবে লাল সবুজ রেক নিয়ে জামালপুর এক্সপ্রেস ট্রেন যাত্রা করে। জামালপুরে নতুন লাল সবুজ রেক নিয়ে তৃতীয় আন্তঃনগর ট্রেন হিসেবে ব্রহ্মপুত্র ট্রেনের যাত্রা শুরু হলো।

সারাদেশের ট্রেন সার্ভিস বৃদ্ধি করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, সব জেলায় রেল লাইন করা হচ্ছে। এ সময় তিনি স্থানীয় নেতাদের দাবির পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম-ময়মনসিংহের মধ্যে চলাচলকারী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি দেওয়ানগঞ্জ বাজার পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেন। এছাড়া জামালপুর এক্সপ্রেস ট্রেনটিও দেওয়ানগঞ্জ বাজার পর্যন্ত বাড়ানো হবে বলে জানান।

সূত্র:শেয়ার বিজ, মার্চ ১২, ২০২১ 


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।