শিরোনাম

বনলতায় বাধ্যতামূলক খাবার বন্ধ, কমবে টিকিটের দামও

বনলতায় বাধ্যতামূলক খাবার বন্ধ, কমবে টিকিটের দামও

নিউজ ডেস্ক: বনলতা এক্সপ্রেসের যাত্রীদের জন্য বাধ্যতামূলক ১৫০ টাকার খাবার ঐচ্ছিক করা হয়েছে। একইসঙ্গে টিকিটের দামও কমবে। আগামী ১৮ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকরের কথা জানিয়েছে রেলওয়ে।

নাম প্রকাশ না করে পশ্চিমাঞ্চল রেলওয়ের এক শীর্ষ কর্মকর্তা জানান, এতদিন বনলতার শোভন চেয়ার ৫২৫ টাকা এবং এসি (স্নিগ্ধা) চেয়ারের টিকিটের মূল্য ছিল ৮৭৫ টাকা করে ছিলো। ১৫০ টাকা খাবারের মূল্য ধরে এটি নির্ধারণ করা হয়েছিল। এবার খাবারের মূল্য বাদ পড়ছে। সেই হিসেবে শোভন চেয়ার ৩৭৫ টাকা এবং এসি (স্নিগ্ধা) চেয়ারের টিকিটের মূল্য পড়বে ৭২৫ টাকা। আগামী ১৮ মে থেকে এ পুর্ননির্ধারিত মূল্য কার্যকর হবে।

রাজশাহী রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে, বিক্রির জন্য প্রতিদিন বনলতা এক্সপ্রেসের শোভন চেয়ারের ৭৭৯টি এবং এসি (স্নিগ্ধা) চেয়ারের ১৬০টি টিকিট ছাড়া হয়েছে। কিন্তু বাধ্যতামূলক খাবার মূল্য যোগ হওয়ায় যাত্রী হারাচ্ছিল বনলতা।

তাছাড়া রোজায় খাবার সরবরাহ নিয়ে তৈরি হয়েছে নতুন করে বিতর্ক। এর আগে খাবার নিয়ে সমালোচনা শুরু হলে এটি বাতিলের দাবি করেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

গত ২৫ এপ্রিল গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বনলতা এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর দুইদিন পর ২৭ এপ্রিল বাণিজ্যিক যাত্রা শুরু করে বনলতা।

সুত্র:বণিক বার্তা, মে ১০, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.