শিরোনাম

রেলের কর্মচারীদের জন্য ৮টি ট্রেনের ২২ বগি

নিরাপদ ও নারীবান্ধব ট্রেনযাত্রা

নিউজ ডেস্ক:
ঈদুল ফিতর উপলক্ষে দুই জোড়া বিশেষ ট্রেনসহ আটটি ট্রেনের ২২টি বগি করে চট্টগ্রামের রেলওয়ের কারখানার কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা বাড়ি যাবেন।
রেলওয়ের সূত্র জানায়, চট্টগ্রাম রেলওয়ে কারখানার এক হাজার কর্মচারীসহ প্রায় দেড় হাজার কর্মচারী ও তাদের পরিবার এসব বগিতে করে বাড়ি যাবেন। ইতোমধ্যে শনিবার (১ জনু) বিকেলে চাঁদপুরগামী ‘মেঘনা এক্সপ্রেস’ ট্রেন করে কিছু কর্মকর্তা-কর্মচারী চলে গেছেন। রাতে সাড়ে ১১ টায় নোয়াখালী স্পেশাল ট্রেন করে আরও কিছু কর্মকর্তা-কর্মচারী বাড়ি যাবেন।

রোববার (২ জুন) থেকে ৪ জুন পর্যন্ত একইভাবে ২২টি বগিতে বাড়ি যাবেন তারা। একইভাবে ফিরবেন ৭ জুন থেকে ৮, ৯, ১০ ও ১১ জুন। বিনা ভাড়ায় তাদের আসা-যাওয়া মিলিয়ে রেলওয়ে অন্তত ৫ লাখ টাকা আয়বঞ্চিত হবে বলে একটি সূত্র জানিয়েছে। তবে এ বিষয়ে রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, তাদের আসা যাওয়ার জন্য পাস কার্ড রয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের পাহাড়তলী কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক মো. মহিউদ্দিন বাংলানিউজকে বলেন, পাহাড়তলী কারখানার এক হাজার কর্মচারী রয়েছে। এছাড়া পূর্বাঞ্চলের আরও কিছু কর্মচারী ৮টি ট্রেনের ২২ বগিতে করে বাড়ি যাবেন।

রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমদ বাংলানিউজকে বলেন, বেআইনিভাবে কেউ যাচ্ছে না। সবাই আইনসম্মতভাবে যাচ্ছে। যারা যাবেন তাদের প্রত্যেকের বিস্তারিত পরিচয় খাতায় লিপিবদ্ধ করা হবে।

এবারে ঈদে পূর্বাঞ্চলে ৮০০ গাড়ি দিতে বলা হয়। এরমধ্যে ৭৩০টি গাড়ি ভালো থাকলেও ৭০টি গাড়ি কারখানায় মেরামত করা হয়। এক রমজান থেকে গাড়িগুলোর মেরামত কাজ শুরু করে পাহাড়তলী কারখানার কর্মচারীরা। যেগুলোর কাজ শেষে ইতোমধ্যে রেলওয়েকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

সৈয়দ ফারুক আহমদ বলেন, চট্টগ্রামের পাহাড়তলী কারখানায় যারা কাজ করেছেন শুধু তারা এসব বগিতে করে বাড়ি যাবেন। প্রতিবছরের মতো এবারও তারা একই পন্থায় বাড়িতে যাচ্ছেন। এমনকি তাদের প্রত্যেকের পাস কার্ডও রয়েছে।

সুত্র:বাংলানিউজটোয়েন্টিফোর.কম, ২০১৯-০৬-০১


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।