শিরোনাম

তিন দফায় রদবদল রেলের ১০ পদে


।। নিউজ ডেস্ক ।।
এক মাসের ব্যবধানে পৃথক তিন দফায় রেলওয়েতে ১০ পদে রদবদল হয়েছে। প্রশাসনিক স্বার্থে এসব রদবদল করা হয়েছে বলেও দপ্তরাদেশে উল্লেখ করা হয়েছে। এর কিছুদিন আগেও একইভাবে শীর্ষ গুরুত্বপূর্ণ পদেও রদবদল হয়েছিল। এ বদলীতে কেউ কেউ পছন্দের পদে আসতে ইচ্ছাপোষণ করলেও অনেকেই হতাশও হয়েছেন। তা নিয়ে রেল অঙ্গনে চলছে নানা আলোচনা-গুঞ্জনও।

নানা ইস্যু তৈরি করে ঊর্ধ্বতন কর্তাদের পছন্দের লোকদের বসানোর জন্য এসব কাজ করেন বলে একাধিক সূত্রে জানা গেছে। তবে প্রশাসনিক স্বার্থে যেকোনো স্থানে চাকরি করবেন বলেও জানান বদলীকৃত কর্মকর্তারা।জানা গেছে, টানা দুই দফায় ব্যাপক বদলির পর আবারও রদবদল আনা হয়েছে রেলওয়ের ১০টি গুরুত্বপূর্ণ পদে। এতে পূর্বাঞ্চল রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (চট্টগ্রাম), ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার (চট্টগ্রাম), সিনিয়র ট্রাফিক ট্রেনিং অফিসারসহ (চট্টগ্রাম) মোট দশটি পদে রদবদল করা হয়েছে। গতকাল বুধবার রাতে ঢাকা রেল ভবনের উপ-পরিচালক শাহ আলম স্বাক্ষরিত এক দপ্তরাদেশ জারি করা হয়।

আদেশে চট্টগ্রাম বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলীকে (ডিসিও) পদায়ন করা হয়েছে ঢাকা রেল ভবনের উপ-পরিচালক (টিসি) পদে, পূর্বাঞ্চল রেলওয়ের ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার (চট্টগ্রাম) ইতি ধরকে চট্টগ্রাম বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার পদে এবং হালিশহর রেলওয়ে ট্রেনিং একাডেমির সিনিয়র অফিসার (ট্রাফিক) আবুল কাশেমকে ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার (চট্টগ্রাম) পদে পদায়ন করা হয়েছে।

এছাড়া লালমনিরহাটের বিভাগীয় পরিবহন তত্ত্বাবধায়ক খালিসুন নেছাকে যুক্ত করা হয়েছে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ও অতিরিক্ত বিভাগীয় পরিবহন কর্মকর্তা (লালমনিহাটের) দায়িত্বে। ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শওকত জামিল মোহসীকে পদায়ন করা হয়েছে ঢাকা রেল ভবনের উপ-পরিচালক (টিটি) পদে।

পশ্চিমাঞ্চলের ডেপুটি কমার্শিয়াল ম্যানেজার গৌতম কুন্ডুকে যুক্ত করা হয়েছে ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজারের অতিরিক্ত দায়িত্বে। পাকশীর বিভাগীয় পার্সোনাল কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে পদায়ন করা হয়েছে ডেপুটি চিফ অপারেটিং সুপারিটেডেন্ট-২’র পদে। ঢাকা রেলভবন উপ-পরিচালকের দায়িত্বে থাকা শাহ আলমকে পদায়ন করা হয়েছে ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার পদে। ঢাকা রেল ভবনের উপপরিচালক মো. মিহরাবুর রশিদ খানকে বদলি করা হয়েছে রেলভবন ঢাকার উপ-পরিচালক (ইন্টারচেঞ্জ) ও পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের অতিরিক্ত উপপরিচালক (পরিবেশ) হিসেবে। আর খুলনার এরিয়া অপারেটিং ম্যানেজার মো. মজিবুর রহমানকে বদলি করা হয়েছে পাকশীর বিভাগীয় পার্সোনাল অফিসার পদে।

এর আগে গত ৭ ফেব্রুয়ারি এক বদলি আদেশে রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলীর দায়িত্ব দেওয়া হয় আবু জাফর মিয়াকে। এছাড়া রদবদল করা হয় প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী (পূর্ব), অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পূর্ব/সেতু), অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পূর্ব/ট্র্যাক)সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে। এরপর গত ১০ ফেব্রুয়ারি রদবদল হয় রেলওয়ে পূর্বাঞ্চলের (চট্টগ্রাম) সহকারী মহাব্যবস্থাপকসহ চট্টগ্রামের ৩টি,  বিভাগীয় ব্যবস্থাপকসহ (ডিআরএম) ঢাকার ৪টি ও পশ্চিম অঞ্চলের এডিশনাল চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট পদে।

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।