শিরোনাম

সস্তা টিকিটে ট্রেন চালাবে ভারত রেলওয়ে


।। আন্তর্জাতিক ডেস্ক ।।
শ্রমিক ও স্বল্প আয়ের মানুষের কথা মাথায় রেখে সস্তা টিকিটে ২৬ কোচের ট্রেন চালাবে ভারত রেলওয়ে। পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্যে দুর্দান্ত পরিকল্পনা নিয়েছে ভারতীয় রেলওয়ে বোর্ড। এই ট্রেনগুলো উৎসবের মৌসমে যেমন চলবে, তেমনই সাড়া বছর ধরেই চালানো হবে, জানিয়েছে রেলওয়ে।

এই ট্রেন মূলত শ্রমিক ও স্বল্প আয়ের মানুষের কথা মাথায় রেখে তৈরি করা হচ্ছে। বন্দে ভারতের মতো সুপার লাক্সারি ট্রেন যখন উচ্চ-মধ্যবিত্তদের যাত্রা সহজতর করে তুলছে ও মধ্যবিত্তের স্বপ্ন সফরকে সত্যি করে তুলতে আনা হচ্ছে এই বিশেষ ট্রেন।

রেলের প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী, এই ট্রেনে ২২ থেকে ২৬টি কোচ থাকবে। একাধিক গণমাধ্যমে দাবি করা হচ্ছে, ‘জনতা এক্সপ্রেস’ নামে এই ট্রেন পুনরায় চালু করার পথেই হাঁটছে রেল। এই ট্রেনগুলি বিশেষভাবে শ্রমিকদের জন্য চালানো হচ্ছে। যেসব রুটে শ্রমিকের আনাগোনা বেশি, সেসব রুটেই এই ট্রেন বেশি চালানো হবে বলে দাবি করা হচ্ছে।

২০২৪ সালে ফের একবার এই ট্রেন চালু হতে পারে। এই ট্রেনগুলিতে শুধুমাত্র স্লিপার এবং জেনারেল কোচ থাকবে। ট্রেনে কোচের সংখ্যা বেশি থাকায় লোকেরা সহজেই কনফার্ম টিকিট পাবে। এসব ট্রেনের ভাড়া সাধারণ ট্রেনের চেয়ে কম হবে বলে মনে করা হচ্ছে।

সূত্রঃ জনকন্ঠ


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.