শিরোনাম

রাশিয়ার রেল স্টেশনে ইউক্রেনীয় সেনাবাহিনীর ড্রোন হামলা


।। আন্তর্জাতিক ডেস্ক ।।
রাশিয়ার কার্স্ক অঞ্চলে এক রেলস্টেশনে ইউক্রেনীয় সেনাবাহিনী ড্রোন হামলা চালিয়েছে। রাশিয়ার পক্ষ থেকে এ দাবি করছেন, এ ঘটনায় অন্তত পাঁচজন আহত হয়েছেন। এছাড়াও ইউক্রেনের সঙ্গে সীমান্তবর্তী আরেক রোস্তভ অঞ্চলেও একটি ড্রোন হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে রাশিয়া। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এ ছাড়া মস্কোর দিকে আসা একটি ড্রোন রুখে দেওয়ার দাবি করেছে রুশ বাহিনী।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, সাম্প্রতিক রাশিয়ার ভিতরে ড্রোন হামলা বেশ বেড়েছে। তবে এসব হামলার জন্য ইউক্রেনকে দায়ী করে আসছে রাশিয়া। এদিকে এখন পর্যন্ত সরাসরি এসব হামলার দায় স্বীকার করেনি ইউক্রেন।

তবে এ নিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি পূর্বে বলেছেন, রাশিয়ার ভূখণ্ডে হামলা অনিবার্য, স্বাভাবিক এবং অবশ্যই ন্যায্য প্রক্রিয়া।

রুশ রেলস্টেশনে হামলার একটি ফুটেজের সত্যতা যাচাই করেছে বিবিসি। সেখানে দেখা যায়, রেলস্টেশনে দরজা ভেঙ্গে চুরমার হয়েছে এবং আগুন জ্বলছে।

রুশ সংবাদসংস্থা আরআইএ জানিয়েছে, ড্রোন হামলায় পাঁচজন আহত হয়েছে। স্টেশনের ছাদ, প্লাটফর্ম এতে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এ হামলার কড়া নিন্দা জানিয়েছে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৫৪৫ দিনের মতো চলছে দেশ দুইটির মধ্যে সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.