যুক্তরাজ্যে টানেলে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ


।। নিউজ ডেস্ক ।।
যুক্তরাজ্যের সালিসবারিতে দুই ট্রেনের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের মধ্যে অন্তত ১৭ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এছাড়া দুর্ঘটনা কবলিত এক ট্রেনের চালক আটকে পড়লে তাকে সেখানেই চিকিৎসা দেওয়া হয়। তবে এ দুর্ঘটনায় কারো মৃত্যু হয়নি বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

রোববার (৩১ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যা পৌনে ৭টার দিকে লন্ডন রোডের কাছে একটি টানেলে এ দুর্ঘটনা ঘটে।

বিট্রিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, টানেলের মধ্যে প্রথমে কোনো কিছুর সঙ্গে একটি ট্রেনের ধাক্কা লাগে। পরে সিগন্যালের সমস্যার কারণে আরেকটি ট্রেন এসে ওই ট্রেনকে ধাক্কা দেয়। এতে আহত অনেক অনেকে।

একটি ট্রেনের যাত্রী অ্যাঞ্জেলা ম্যাটিংলি বলেন, হঠাৎ সবকিছু অন্ধকার হযে যায় এবং লাল আলোর ঝলকানি দেখা যায়। অনেক ধাক্কা লাগছিল সেসময় এবং চারদিক থেকে মনে হচ্ছিল সবকিছু ছুড়ে মারা হচ্ছে। অনেকে সামনে ছিটকে চলে যান এবং মাথায় আঘাত পান।

তিনি বলেন, কয়েক সেকেন্ড তা বুঝতেই পারিনি কী ঘটে চলছে। ওই সময় সবাই অনেক ভয় পেয়ে যান, তবে কেউ গুরুতর আহত হননি।

ডোর্সেট অ্যান্ড উইল্টশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগ এ দুর্ঘটনাকে ‘গুরুতর দুর্ঘটনা’ হিসেবে দেখছে। দুর্ঘটনাস্থলে ৫০ জনের মতো ফায়ার সার্ভিসের কর্মী পাঠানো হয়। উদ্ধারকাজে পুলিশের পাশাপাশি অ্যাম্বুলেন্স ও কোস্টগার্ড হেলিকপ্টারও মোতায়েন করা হয়।

দুই ট্রেনের সংঘর্ষের পর ওই এলাকায় বিশেষ করে ফিশারর্টন টানেল সংলগ্ন এলাকায় ট্রেন চলাচল বন্ধ রাখা হয়।

এই দুর্ঘটনার পর, গ্রেট ওয়েস্টার্ন রেলওয়ে জানিয়েছে, এই দুর্ঘটনাগ্রস্থ ট্রেন দুটির মধ্যে একটি পোর্টসমাউথ এবং ব্রিস্টলের মধ্যে যাত্রা করছিল, অন্যটি লন্ডনের ওয়াটারলু স্টেশন থেকে হোনিটনের দিকে যাচ্ছিল। তারা জানিয়েছেন এই দুর্ঘটনার তদন্তে তারা পুলিশের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করবেন। দক্ষিণ পশ্চিম রেলওয়ে টুইটারে জানিয়েছে ২ নভেম্বর অবধি তাদের ট্রেন পরিষেবা ব্যহত থাকবে।

পুলিশ সূত্রে খবর তারা এই দুর্ঘটনার কারণটি খতিয়ে দেখছে এবং তাদের তরফে তদন্ত করে দেখা হবে যে এই দুর্ঘটনার পিছনে কোনও ধরনের অন্তর্ঘাত আছে কিনা।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।