শিরোনাম

মশারি টানিয়ে ট্রেনে যাত্রা, আইনি পদক্ষেপ নিচ্ছেন রেল


।। আন্তর্জাতিক ডেস্ক ।।
ভোরের ট্রেনে মশারি টানিয়ে নিশ্চিন্তে ঘুমিয়ে ঘুমিয়ে যাত্রা করছেন একদল যাত্রীরা। সোশ্যাল মিডিয়ায় এমন ছবি নজরে আসতেই নড়েচড়ে বসেছে রেল কর্তৃপক্ষ। জানা গেছে এ ঘটনার বিরুদ্ধে আইনি পদক্ষেপের পথেই হাঁটতে চলেছে ভারত রেলওয়ে।

জানা যায়, ভারতের কাটোয়া লাইনে ভোরের ট্রেনগুলোতে এক দল যাত্রীরা বাড়ি থেকেই নিয়ে আসেন মশারি। এর পর তা টানিয়ে সিটেই শুয়ে যাত্রা করেন কেউ কেউ। সোশ্যাল মিডিয়ায় এই ছবি সবার সামনে আসতেই শুরু হয় হৈচৈ। এই খবর রেল কর্তৃপক্ষেরও নজরে আসে। পরে পদক্ষেপের জন্য নির্দেশ দেওয়া হয় আরপিএফকে।

রেল কর্তৃপক্ষ মনে করেন একদল যাত্রী মশারি টানিয়ে অবৈধভাবে সুবিধা ভোগ করলেও এতে অন্যান্য যাত্রীদের অসুবিধা ও তাদের যাত্রায় বিঘ্নতা সৃষ্টি হচ্ছে। তাই সকল যাত্রীরাই যেন স্বচ্ছন্দ্যে ট্রেনে যাত্রা করতে পারে সেটাই রেলের মূল উদ্দেশ্য।

আরপিএফ এর আইজি জানিয়েছেন, ট্রেনে অন্য যাত্রীদের অসুবিধা সৃষ্টি ও বিঘ্নতা, এমন আচরণ করলে তা মেনে নেওয়া হবে না। ট্রেনে যাত্রাকালে নিজের সুবিধায় অন্যদের অসুবিধা সৃষ্টি করলে ওই যাত্রীকে রেলের আইন মেনে গ্রেফতার করা হবে। এছাড়াও ভোর ও গভীর রাতের ট্রেনগুলোতে আরপিএফ এর বিশেষ গ্রুপ নজরদারি চালাবেন।

সূত্রঃ সংবাদ প্রতিদিন


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।