শিরোনাম

পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৪, তদন্ত শুরু


।। আন্তর্জাতিক ডেস্ক ।।
পাকিস্তানের করাচিতে ট্রেন দুর্ঘটনায় প্রায় ১০টি বগি লাইনচ্যুত হয়েছে। এখন পর্যন্ত এ ঘটনায় অন্তত ৩৪ যাত্রী নিহত এবং শতাধিক আহত হয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী হাজারা এক্সপ্রেস করাচি থেকে রাওয়ালপিন্ডির দিকে যাচ্ছিল। করাচি স্টেশন থেকে বের হওয়ার পর এই ঘটনা ঘটে। ট্রেনের গতিবেগ তখন খুব বেশি ছিল না। খুব বেশি হলে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা। কিন্তু তাতেই ট্রেনের কামরাগুলি উল্টে যায়। এখনো কামরার নিচে বেশ কিছু যাত্রী আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকাজ এখনো চলছে।

পাকিস্তানের রেলমন্ত্রী খাজা সাদ রফিক জানিয়েছেন, কীভাবে এই দুর্ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। এর পিছনে নাশকতার আশঙ্কা থাকতে পারে। আমরা তদন্ত করে দেখছি। তবে স্থানীয় সংবাদমাধ্যমের বক্তব্য, রক্ষণাবেক্ষণের অভাবে দেশের রেল ট্র্যাকগুলি ভয়াবহ অবস্থার মধ্যে আছে। তারই জেরে এ দুর্ঘটনা ঘটেছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, গভীর রাত পর্যন্ত উদ্ধারকাজ চলেছে। আশঙ্কাজনক অবস্থায় বহু মানুষকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দীর্ঘক্ষণ তারা ট্রেনের নিচে চাপা পড়ে ছিলেন। ফলে মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা আছে।

পাকিস্তানের সেনাবাহিনী প্রধান (সিওএএস) জেনারেল আসিম মুনিরের জারি করা বিশেষ নির্দেশের পর পাকিস্তান সেনাবাহিনীও দুর্ঘটনাস্থলের কার্যক্রমে যোগ দিয়েছে।

উল্লেখ্য, রোববার (৬ আগস্ট) দুপুরে করাচির থেকে প্রায় ২৭৫ কিলোমিটার দূরে অবস্থিত সাহারা রেলওয়ে স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় সংবাদ মাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে এ খবর জানা যায়। ট্রেনটির ইকোনমি ক্লাসে ৯৫০ যাত্রীর ধারণক্ষমতা রয়েছে। পাশাপাশি শীতাতপ নিয়ন্ত্রিত স্ট্যান্ডার্ড কোচে ১৭টি বগি রয়েছে।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.