শিরোনাম

নেদারল্যান্ডসে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত, নিহত ১


।। আন্তর্জাতিক ডেস্ক ।।
নেদারল্যান্ডসে ট্রেন দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন। আহতদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক। সোমবার দিবাগত রাত ৩টা ২৫ মিনিটে (মঙ্গলবার) এই দুর্ঘটনা ঘটে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সোমবার দিবাগত রাত ৩ টা ২৫ মিনিটে ট্রেনটি ৫০ জন যাত্রী নিয়ে দ্য হেগ শহরের নিকটবর্তী গ্রাম ভোরশ্যুটের গ্রামের কাছে লাইনচ্যুত হয় এবং লাইনের পাশে রাখা নির্মাণ সামগ্রীতে আঘাত হানে।

দমকল বিভাগের এক মুখপাত্র ডাচ রেডিওকে জানিয়েছেন, আহতদের মধ্যে ১৯ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। বাকিদের ঘটনাস্থলেই চিকিৎসা দেয়া হয়েছে বলে জরুরি পরিষেবা জানিয়েছে। বার্তা সংস্থা এএনপি জানিয়েছে, লেইডেন শহর থেকে দ্য হেগের দিকে যাওয়ার হওয়ার সময় এ দুর্ঘটনায় ট্রেনটির সামনের বগি লাইনচ্যুত হয়ে পাশের ক্ষেতে পড়ে যায়। দ্বিতীয় বগিটি কাত হয়ে পড়ে এবং পেছনের বগিতে আগুন ধরে যায়, তবে কিছুক্ষণের মধ্যেই আগুন নিভিয়ে ফেলা হয়। যাত্রীবাহী ট্রেনটির সাথে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়েছিল বলে প্রাথমিক প্রতিবেদনগুলোতে বলা হয়েছিল।

ডাচ রেলওয়ের (এনএস) মুখপাত্র এরিক ক্রোজে জানিয়েছেন, এই দুর্ঘটনায় একটি মালবাহী ট্রেনও যুক্ত আছে কিন্তু তিনি বিস্তারিত আর কিছু জানাননি। এই ট্রেন দুর্ঘটনায় কেউ আহত বা নিহত হয়েছেন কি না সে বিষয়ে তার কাছে কোনো তথ্য নেই বলে জানিয়েছেন তিনি। এক টুইটে ডাচ রেলওয়ে জানিয়েছে, দুর্ঘটনার কারণে লেইডেন ও দ্যা হেগের কিছু অংশের মধ্যে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

1 Trackbacks & Pingbacks

  1. chinese virus trump

Comments are closed.