ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন ভাড়া ২২০০ টাকা

ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন ভাড়া ২২০০ টাকা

ঢাকা থেকে চিলাহাটি হলদিবাড়ি দিয়ে ভারতের নিউ জলপাইগুড়ি পর্যন্ত চালু হতে যাওয়া ট্রেনের ভাড়া ২ হাজার ২০০ টাকা হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। আগামী ২৬ মার্চ থেকে ট্রেনটি চালু হবে। 

রবিবার (৭ মার্চ) পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজন জেলা প্রশাসকের (ডিসি) সম্মেলন কক্ষে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে এসব তথ্য জানান মন্ত্রী।

নূরুল ইসলাম বলেন, দুই দেশের প্রধানমন্ত্রী ঢাকা থেকে আনুষ্ঠানিকভাবে এই নতুন রুটে রেলযোগাযোগের উদ্বোধন করবেন। ঢাকা থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ২২০০ টাকা। তার সঙ্গে যোগ হবে ৫০০ টাকা ট্রাভেল ট্যাক্স। উত্তরাঞ্চলের মানুষেরা চিলাহাটি স্টেশন থেকেও যাতায়াত করতে পারবেন। তাদের জন্য কয়েকটি বগি নির্ধারিত থাকবে, যেটি কেবল নিউ জলপাইগুড়ি থেকে চিলাহাটি পর্যন্ত যাতায়াত করবে। তাদের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৭০০ টাকা। এর সঙ্গে ৫০০ টাকা ট্রাভেল ট্যাক্স যোগ হবে।

মন্ত্রী আরও বলেন, “রেলখাত এগিয়ে নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। আগামী এক বছরের মধ্যে পঞ্চগড় থেকে কক্সবাজার ও মোংলা পর্যন্ত রেল যোগাযোগ চালু হবে। আরও ৫০টি স্টেশন আধুনিকায়ন কাজ শুরু হবে। মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এবার ১০০টি রেলস্টেশনকে সজ্জিত করা হবে। রেলের কর্মকর্তা কর্মচারীদের অন্যের সমালোচনা করতে নিষেধ করে নিজেদের সমালোচনা করে ভালো ভালো কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে।”

সূত্র:ঢাকা ট্রিবিউন,   মার্চ ৯, ২০২১

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।