হিলিতে মাস্ক ছাড়াই পেঁয়াজ লোড-অনলোড করছেন শ্রমিকরা

হিলিতে মাস্ক ছাড়াই পেঁয়াজ লোড-অনলোড করছেন শ্রমিকরা

ছামিউলইসলামআরিফহিলিদিনাজপুরের হিলি রেলস্টেশনে ট্রেনযোগে ভারত থেকে আমদানি হচ্ছে পেঁয়াজ। আর সামাজিক দূরত্ব ও মাস্ক ছাড়াই শ্রমিকরা করছেন পেঁয়াজ লোড-অনলোড। হিলি বন্দরের রাস্তা-ঘাটে দাঁড়িয়ে থাকা ট্রাকগুলো বাড়াচ্ছে যানজটও। ফলে প্রাণঘাতী করোনা ছড়ানোর আতঙ্কে রয়েছেন বন্দরের অধিবাসীরা।

সরেজমিন গিয়ে দেখা যায়, মালবাহী ট্রেন থেকে শ্রমিকরা পেঁয়াজ আনলোড করে দেশি ট্রাকে লোড করছেন। কিন্তু মানছে না তারা সামাজিক দূরত্ব এবং মুখে নেই কোনো সুরক্ষিত মাস্ক। রাস্তায় দাঁড়িয়ে থাকা ট্রাকগুলো যানজটেরও সৃষ্টি করছে। ট্রাকের ড্রাইভার বা হেলপারের মুখেও নেই কোনো মাস্ক। এতে স্থানীয় লোকজন এবং ছোট যানবাহনসহ বিভিন্ন পণ্যবাহী ট্রাকগুলোও পড়ছে যানজটে।

জানা গেছে, এসব পেঁয়াজ লোড করে গাড়িগুলো ছেড়ে যাচ্ছে দেশের বিভিন্ন অঞ্চলে। হিলি রেলস্টেশনের আশপাশের রাস্তাগুলোর বেহালদশা। রাস্তার পাশের ড্রেনগুলো ট্রাকের চাপে ভেঙে পড়েছে। দেশের অন্যান্য এলাকা থেকে আসছে এই ট্রাকগুলো। বিভিন্ন অঞ্চল থেকে পেঁয়াজ নিতে আসছেন ব্যবসায়ীরা।

এলাকাবাসীদের অভিযোগ, বাইরে থেকে আসা ট্রাক বা ব্যবসায়ীরা করোনা নিয়ে হিলিতে প্রবেশ করছেন।

এলাকাবাসী কুদ্দুস আলী খান জানান, আমরা হিলিবাসী করোনা থেকে নিরাপদে থাকতে চাই। আমদানিকারকরা ট্রেনযোগে ভারত থেকে পেঁয়াজ আমদানি করছেন। শ্রমিকরা কোনো সামাজিক দূরত্ব বা মাস্ক ব্যবহার করছেন না। আমাদের বাড়ির পাশের রাস্তা দিয়ে এই ভারী ওজনের ট্রাকগুলো যাতায়াত করছে। এতে করে রাস্তাসহ ড্রেনগুলো ভেঙে পড়ছে। যানজটের কারণে চলাফেরা করতে খুবই অসুবিধায় পড়তে হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুর রাফিউল আলম বলেন, সামাজিক দূরত্ব সবাইকে মেনে চলতে হবে এবং অবশ্যই মাস্ক পরতে হবে। সরেজমিন গিয়ে বিষয়টি নিয়ে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

সূত্র:শেয়ার বিজ, জুন ৮, ২০২০

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।