লকডাউন না মেনে সিলেটে এলো যাত্রীবাহী ট্রেন !

লকডাউন না মেনে সিলেটে এলো যাত্রীবাহী ট্রেন !

নিউজ ডেস্ক: করোনা পরিস্থিতিতে লকডাউন অমান্য করে প্রায় শতাধিক যাত্রী নিয়ে সিলেটে যায় একটি ট্রেন। শনিবার (১৮ এপ্রিল) সন্ধ্যার দিকে দুটি বগিসহ রেলের একটি ইঞ্জিন সিলেট রেলওয়ে স্টেশনে প্রবেশ করে। এর আগে স্টেশনে ফটক খুলে দেয়া হয়।

রেল থামার পরপরই বেশ কিছু যাত্রীকে রেল থেকে নামতে দেখা গেছে, যারা প্লাটফর্মে নেমেই তারা যার যার গন্তব্যের দিকে রওয়ানা হন। তারা ঢাকা থেকেই সিলেট এসেছেন বলে জানিয়েছেন।

তবে রেলওয়ে সংশ্লিষ্টরা বলছেন, রেলওয়ের স্টাফদের বেতনের টাকা নিয়ে ৫ জন কর্মকর্তা-কর্মচারি সিলেটে এ রেলে করে আসেন। এর বাইরে কোন সাধারণ যাত্রী আনা হয়নি।

দেশের মধ্যে সবচেয়ে করোনা আক্রান্ত এলাকা ঢাকা ও নারায়ণগঞ্জ জেলা। সেখান থেকে যারা এসেছেন তাদের নিয়ে করোনার ঝুঁকি বাড়লো সিলেটে আরেক ধাপ। একসাথে এতো মানুষ বাহির থেকে সিলেটে আসায় তাদেরকে হোম কোয়ারেন্টিনে নেয়া প্রয়োজন বলে মনে করছেন সিলেটের মানুষ। 

জানা গেছে, মোট ৪টি বগি নিয়ে সিলেটে যায় ট্রেনটি। ঢাকা থেকে সিলেট যাওয়ার পথে বিভিন্ন জায়গায় যাত্রী উঠানামা করা হয়েছে। তবে  সিলেট স্টেশন ম্যানেজার বলছেন, বগি এসেছে ২টি। পথিমধ্যে স্টাফদের বেতন প্রদানের জন্য থামানো হলেও কোন যাত্রী উঠানামা করানো হয়নি। 

রেলওয়ে ষ্টেশনের ব্যবস্থাপক খলিলুর রহমান জানান, এ ট্রেনটি তাদের নিজস্ব। রেলের স্টাফদের নগদ বেতন দেয়া হয়। এজন্য ঢাকা থেকে ৫ জন লোক বেতন নিয়ে রেলে করে আসেন। তারা প্রতিটি স্টেশনে থেমে থেমে বেতন পৌঁছে দিয়ে এসেছেন। তবে পরে জানতে পারলাম রেলওয়ে নিরাপত্তা বাহিনীর লোকজনসহ ২৪ জন সিলেটে এসে পৌঁছেছেন।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় অফিসের সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান জানান, জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের রেল স্টেশনে গিয়েছেন। তাদের সঙ্গে কথা বলে জেনেছি, ট্রেনটি অনুমতি ছাড়াই সিলেট এসেছে।

এ ট্রেনে যারা এসেছেন তালিকা করে তাদেরকে কোয়ারেন্টাইনে নেয়ার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।