শিরোনাম

রেল কর্মকর্তার পরিচয় দেওয়া প্রতারক আটক


।। নিউজ ডেস্ক ।।
রাজশাহী মহানগরীতে মো. রফিকুল ইসলাম অরফে রাশিকুল(২৯) নামে এক ভুয়া রেল কর্মকর্তা পরিচয় দেওয়া প্রতারককে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রবিবার (২২ মে) রাত সাড়ে ৯টায় বোয়ালিয়া মডেল থানাধীন রেলভবন সংলগ্ন এলজি শো-রুম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. রফিকুল ইসলাম অরফে রাশিকুল নাটোর জেলার নলডাঙ্গা থানার বাঁশিলা (নদীর ধার) এলাকার মো. আমির হোসেনের ছেলে।

সোমবার (২৩ মে) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. আরেফিন জুয়েল।

তিনি জানান, প্রতারক রাশিকুল নিজেকে রেলপথ মন্ত্রণালয়ের একজন উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তা হিসেবে পরিচয়ধারী প্রতারক। সে রাজশাহী মহানগরীসহ দেশের বিভিন্ন জেলার চাকরি প্রত্যাশী সহজ সরল প্রার্থীদের বাংলাদেশ রেলওয়েতে চাকরি দেওয়ার কথা বলে মোটা অংকের অর্থ প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় রবিবার (২২ মে) এম.এ হাসান নামের এক ব্যক্তির কাছে বাংলাদেশ রেলওয়েতে চাকরির জন্য ব্যাংক ড্রাফট বাবদ ১২’শত টাকা এবং অগ্রিম ৫০ হাজার টাকা দাবি করে প্রতারক রফিকুল ইসলাম। এ সময় তার কাছে নগদ অর্থ না থাকায় তিনি প্রতারককে ব্যাংক ড্রাফট বাবদ ১২০০ টাকা প্রদান করেন। এরপর প্রতারক চাকরির ভুয়া আবেদনপত্র পূরণ করে ভুক্তভোগীকে দেন। প্রতারকের সাথে কথা বার্তার এক পর্যায়ে ভুক্তভোগী এম.এ হাসানের সন্দেহ হলে মুঠো ফোনে ডিবি অফিসে ঘটনাটি জানায়।

তাৎক্ষনিক বিষয়টি আমলে নিয়ে মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার, মো. আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধায়নে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের পুলিশ পরিদর্শক মো. মশিয়ার রহমান, এসআই মো. শাকিল হুদা জনি ও সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে প্রতারককে গ্রেফতার করে।

এ ব্যাপারে বোয়ালিয়া মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। সোমবার সকালে তাকে আদালতের সোপর্দ করা হয়েছে বলেও জানান ডিবি ডিসি।

সূত্রঃ দৈনিক অধিকার


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।