রেলমস্ত্রীর রেল ভ্রমণ ও অজ্ঞান পার্টি

রেলমস্ত্রীর রেল ভ্রমণ ও অজ্ঞান পার্টি

রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন শুক্রবার সকালে দুই দিনের সফরে লালমনিরহাট পৌঁছান রেলে সাওয়ার হয়ে। বৃহস্পতিবার রাতে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে লালমনি এক্সপ্রেস ট্রেনচড়ে রওণা করেন তিনি। রেলমন্ত্রীর এই রেল ভ্রমণের সফরের সহযাত্রী ট্রেনের অন্য সবাই।

কিন্ত তাতে থেমে নেই অজ্ঞান পার্টি। সব নিরাপত্তারকে বৃদ্ধাঙ্গগুলি দেখিয়ে কেড়ে নিয়েছেন যাত্রীর সব। তবে তাৎক্ষণিকভাবে ভুক্তোভোগী সেই যাত্রীর নাম বা পরিচয় না পাওয়া গেলেও তার বাড়ি গাইবান্ধা জেলার কূপতলা স্টেশন এলাকায় বলে জানায় রেলওয়ে নিরাপত্তা বাহিনী।

ঘটনার প্রত্যক্ষদর্শী এবং রেল পুলিশ জানায়, শুক্রবার সকালে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ঢাকা থেকে লালমনি এক্সপ্রেসযোগে লালমনিরহাট স্টেশনে আসেন। একই ট্রেনে ওই ব্যক্তিও এসেছিলেন।

মন্ত্রী ট্রেন থেকে নেমে সাংবাদিকদের সঙ্গে কথা বলার পর স্টেশন ছেড়ে চলে গেলে ওই ব্যক্তিকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করেন রেল এর নিরাপত্তা বাহিনীর কয়েকজন সদস্য।

সাথে সাথে ঘটনাটি আড়াল করার জন্য দ্রুত স্টেশনের মুসাফির খানায় নিয়ে মাটিতে শুইয়ে রাখা হয় সেই যাত্রীকে। কিন্তু ঘটনাটি সাংবাদিকরা জানতে পাওয়ার পর প্রায় ঘণ্টাখানেক পর হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।

লালমনিরহাট রেলওয়ে থানার এসআই আদম আলী ঘটনার সত্যতা স্বীকার করেন।

তিনি সংবদিকদের জানান, লোকটির জ্ঞান ফেরার পর তার স্বজনের কাছে পৌঁছিয়ে দেয়ার ব্যবস্থা করা হবে। যাত্রীরা ট্রেনে যাতায়াতে নিরাপত্তাহীন নিয়ে প্রশ্ন করা হলে তার উত্তরে তিনি বলেন, যাত্রীদের অপরিচিত কারো কাছ থেকে কিছু খেতে নিষেধ করা হলেও তারা অনেক সময় বিষয়টি গুরুত্ব দেন না, ফলে এমন ঘটনা প্রায়ই ঘটছে।

সুত্র:bn.banglarepot ২২ মার্চ ২০১৯

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।