শিরোনাম

বিনা টিকিটে ভ্রমণের দায়ে ২০ যাত্রীর থেকে ভাড়াসহ জরিমানা আদায়


।। নিউজ ডেস্ক ।।
ঈশ্বরদী জংশন স্টেশন থেকে সোমবার (২৮ মার্চ) সকালে স্পেশাল ট্রেনে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পর্যন্ত বাৎসরিক পরিদর্শনে বের হয়েছিলেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার।

পরিদর্শন শেষে সন্ধ্যায় ঢাকার কমলাপুর থেকে ছেড়ে আসা রাজশাহী অভিমুখে আসা ননস্টপ যাত্রীবাহী আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনে আকস্মিকভাবে উঠে পড়েন তিনি।

এসময় যাত্রীদের টিকিট চেকিং করেন। বিনা টিকিটে ট্রেনে ওঠার দায়ে ২০ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম অসীম কুমার তালুকদার।

সোমবার (২৮ মার্চ) সন্ধ্যায় ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তঃনগর বনলতা এক্সপ্রেস ট্রেনে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলস্টেশন অতিক্রম করার পর এ ঘটনা ঘটে।

এসময় পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর প্রধান পরিবহন কর্মকর্তা শহিদুল ইসলাম, বনলতা এক্সপ্রেস ট্রেনের দায়িত্বরত ট্রেন পরিচালক ইউনুছ আলমসহ রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বাংলানিউজকে জানান, ঈশ্বরদী জংশন স্টেশন থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পর্যন্ত বাৎসরিক পরিদর্শন শেষে আকস্মিকভাবে ননস্টপ বনলতা এক্সপ্রেস ট্রেনে টিকিট চেকিং করা হয়। এসময় ২০ জন ট্রেন যাত্রীর কাছ থেকে ১৫ হাজার ২শ টাকা ভাড়াসহ জরিমানা আদায় করা হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ে জিএম অসীম কুমার তালুকদার আরও বলেন, ট্রেন ভ্রমণ নিরাপদ ও আরামদায়ক হওয়াতে ভ্রমণপ্রিয় যাত্রীরা ট্রেনে নিরাপদে গন্তব্যস্থলে যেতে চায়। বিনা টিকিটে ট্রেনে চড়া কিছু মানুষের পুরোনো অভ্যাস। এ অভ্যাস দূর করতে প্রতিটি ট্রেনে অভিযান চালানো অব্যাহত রয়েছে। বিনা টিকিটে ট্রেনে চড়লে জরিমানাসহ ভাড়া আদায় করে থাকেন ভ্রাম্যমাণ রেলওয়ে পরীক্ষকরা।

সূত্রঃ বাংলানিউজ২৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।