নিরাপত্তাহীনতায় ভুগছেন ট্রেন চালকরা!

নিরাপত্তাহীনতায় ভুগছেন ট্রেন চালকরা!

নিউজ ডেস্ক: জয়দেবপুর-বঙ্গবন্ধু রেল সড়কের মির্জাপুর স্টেশনে মালবাহী ট্রেনে ডাকাতির চেষ্টার ঘটনা ঘটেছে। ৮/১০ জনের ডাকাত দল ধারালো অস্ত্র নিয়ে ট্রেনের চালকের কামরায় হামলা চালিয়ে ডাকাতির চেষ্টা করে। গতকাল সোমবার রাত দুইটার দিকে এ ডাকাতির চেষ্টার ঘটনা ঘটে বলে স্টেশনের পয়েন্টস ম্যান ইসরাইল হোসেন জানিয়েছেন।

জানা গেছে, সোমবার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা বেনাপোল এক্সপ্রেস ট্রেনকে ক্রসিং দেয়ার জন্য উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা মালবাহী একটি ট্রেন রাত দুইটার দিকে মির্জাপুর স্টেশনে থামে। এসময় ৮/১০ জনের ডাকাত দল ধারালো অস্ত্র নিয়ে মালবাহী ট্রেনটির চালককে আক্রমণ করতে তার কামরায় হামলা করে জানালা ও দরজা ভাঙার চেষ্টা করে। ১০ মিনিট পর ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। চালক চিৎকার করলে রেলের লোকজন এগিয়ে আসেন। এসময় ডাকাতরা পালিয়ে যায়।


২০/২৫ দিন আগে একই কায়দায় ডাকাত দলের সদস্যরা মালবাহী ট্রেনের চালককে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে টাকা ও মুঠোফোন লুটে নেয়।

মির্জাপুর রেল স্টেশনের পয়েন্টস ম্যান ইসরাইল হোসেন জানান, এক মাসের মধ্যে দুটি মালবাহী ট্রেনে ডাকাতির ঘটনা ঘটায় চালকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

মির্জাপুর স্টেশনের সহকারী স্টেশন মাস্টার কামরুল হাসান জানান, মালবাহী ট্রেনের চালক ঢাকা জিআরপি থানাকে অবহিত করবে। এছাড়া নিরাপত্তাহীনতার কারণে চালকরা মির্জাপুর স্টেশনে ক্রসিং দিতে অস্বীকৃতি জানিয়েছেন। মির্জাপুর থানা পুলিশকে জানানো হয়েছে কীনা জানতে চাইলে তিনি বলেন, জানানো হয়নি।

সুত্র:জাগো নিউজ২৪.কম, ০৩ ডিসেম্বর ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।