শিরোনাম

ঢাকা-ঈশ্বরদী রুটের ১৫০০ যাত্রীর জরিমানা

ঢাকা-ঈশ্বরদী রুটের ১৫০০ যাত্রীর জরিমানা

নিউজ ডেস্ক: বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করায় ১ হাজার ৫০০ যাত্রীকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছেন পাকশী বিভাগীয় রেলওয়ের ভ্রাম্যমাণ আদালত। গত শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত ঢাকা-ঈশ্বরদী রেলরুটে যাত্রীবাহী তিনটি আন্তঃনগর ট্রেনে অভিযান চালিয়ে এসব জরিমানা আদায় করা হয়। এ সময় এসব যাত্রীর কাছ থেকে ১ লাখ ৯১ হাজার ৮৭০ টাকার ভাড়াও আদায় করা হয়।

রেলওয়ে সূত্রে জানা গেছে, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে পরিবহন মালিক-শ্রমিকরা বাস চলাচল বন্ধ রেখেছেন। এ কারণে ট্রেনে যাত্রীর চাপ বেড়েছে। তবে অনেকে টিকিট না কেটে ট্রেনে ভ্রমণ করছেন। বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ ঠেকাতে শুক্রবার সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত পশ্চিমাঞ্চল রেলওয়ের আওতায় ঈশ্বরদী, ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়াল ব্রিজ, উল্লাপাড়া, জামতৈল, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, বঙ্গবন্ধু সেতু পূর্ব, টাঙ্গাইল, মির্জাপুর, জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর স্টেশনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এ সময় বিনা টিকিটে ভ্রমণের দায়ে ১ হাজার ৫০০ যাত্রীর কাছ থেকে ১ লাখ ৯১ হাজার ৮৭০ টাকা ভাড়া ও ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন জানান, পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের আওতাধীন ৭৫৩ নম্বর আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস, ৭৬৪ চিত্রা এক্সপ্রেস ও ৭৭৫ নম্বর সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনে এ অভিযান চালানো হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ের ম্যানেজার (ডিআরএম) নাজমুল ইসলাম জানান, বাস চলাচল বন্ধ থাকায় ঢাকা-ঈশ্বরদী রুটের যাত্রীদের দুর্ভোগে পোহাতে হচ্ছে। তাই এ রেলরুটে চলাচলকারী ট্রেনগুলোর যাত্রীর চাপ বেড়েছে। বিনা টিকিটে ভ্রমণ ঠেকাতে যাত্রীদের কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করা হচ্ছে।

সুত্র:বণিক বার্তা, আগস্ট ০৫, ২০১৮


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।