ট্রেনের ইঞ্জিন থেকে লাখ টাকার যন্ত্রাংশ চুরি, সাময়িক বরখাস্ত ২


।। নিউজ ডেস্ক ।।
ট্রেনের রানিং ইঞ্জিন থেকে ৬টি ব্যাসভার ও ২টি কন্ট্রোলার চুরির ঘটনা ঘটেছে। সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় দায়িত্বে অবহেলার দায়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এ দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। এ চুরির ঘটনা ঘটে পাহাড়তলী মার্শাল ইয়ার্ড থেকে।

জানা গেছে, রেলওয়ে রানিং ইঞ্জিন থেকে ৬টি ব্যাসভার ও ২টি কন্ট্রোলার চুরির ঘটনায় রেলওয়ে সম্পত্তি (অবৈধ দখল উদ্ধার) আইনের ৪ নম্বর ধারায় মামলার প্রক্রিয়া চলছে। চুরির সময় কর্তব্যরত দুইজনকে দায়িত্বে অবহেলার কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ চুরির ঘটনায় বেশ কয়েকজন জড়িত বলে সিসিটিভি ফুটেজ দেখে নিশ্চিত হয়েছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী। কিন্তু সিসিটিভি ফুটেজ ঝাপসা হওয়ার কারণে কারো চেহারা বোঝা যাচ্ছে না। আরও অধিকতর তদন্ত করে, বড় পর্দায় সিসিটিভি ফুটেজ দেখে তাদের শনাক্তের চেষ্টা করছে তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক রেলওয়ে নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা বলেন, সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে আসামিকে শনাক্ত করার পরপরই গ্রেফতার অভিযান চালানো হবে।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পরিদর্শক এসআই আকরাম সিকদার বলেন, এ ঘটনা আমাদের অবগত করা হয়েছে। এখনো মামলা হয়নি। তবে, মামলার প্রক্রিয়া চলছে।

সূত্রঃ বাংলানিউজ২৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।