ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

নিউজ ডেস্ক:
প্রিয়জনের সঙ্গে ঈদ কাটাতে নগর ছাড়ছে মানুষ। ঘরমুখো মানুষের ভিড় রেল স্টেশন ও বাস স্ট্যান্ডে। বাস সংকটে দীর্ঘক্ষণ ধরে যাত্রীদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।
মঙ্গলবার (৪ জুন) রেল ও বাসস্টেশন ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বান্দরবান, কক্সবাজারসহ দক্ষিণ চট্টগ্রামগামী মানুষের ভিড় রয়েছে শাহ আমানত সেতু এলাকায়। রাঙামাটি, খাগড়াছড়িগামী মানুষের ভিড় রয়েছে অক্সিজেন মোড় এলাকায়। এছাড়া অন্যান্য জেলার মানুষের ভিড় রয়েছে কদমতলী ও অলংকার বাসস্ট্যান্ডে। ভিড় দেখা গেছে চট্টগ্রাম রেল স্টেশনেও।

যাত্রীরা অভিযোগ করেছেন, শাহ আমানত সেতু এলাকায় টিকিট সংকট দেখিয়ে সরাসরি কক্সবাজার ছাড়া কোনো টিকিট বিক্রি করছে না কাউন্টারগুলো। বাধ্য হয়ে যাত্রীরা কক্সবাজার পর্যন্ত টিকিট কাটছেন।

লোহাগাড়াগামী বেলাল উদ্দিন নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, সৌদিয়া কাউন্টারে টিকিট কাটতে গেলে তারা লোহাগাড়া বা চকরিয়ার কোনো টিকিট দেওয়া হচ্ছে না বলে জানায়। অনেকক্ষণ অপেক্ষা করে কক্সবাজার পর্যন্ত টিকিট কেটে বাড়িতে যাচ্ছি।

সাতকানিয়াগামী জান্নাতুন নাইমা তানিশা নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, দুই ঘণ্টা ধরে বাসের জন্য অপেক্ষা করেছি। এখন অতিরিক্ত ভাড়া দিয়ে লোকাল বাসে যাচ্ছি।

এদিকে সকাল থেকে ভিড় ছিল চট্টগ্রাম রেল স্টেশনে। সকাল ৭টায় ছেড়ে গেছে ঢাকাগামী সুবর্ণ এক্সপ্রেস। সকাল ৭টা ২০ মিনিটে ছেড়ে গেছে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ও দুপুর সাড়ে ১২টায় ছেড়ে গেছে ঢাকাগামী মহানগর গোধূলী।

যাত্রীদের নিরাপত্তায় বাস স্টেশনগুলোতে বসানো হয়েছে পুলিশের অস্থায়ী ক্যাম্প। যাত্রীদের হয়রানি না করতে পরিবহন শ্রমিকদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, নতুন ব্রিজ (শাহ আমানত সেতু) এলাকায় যাত্রীদের নিরাপত্তায় পুলিশের টিম কাজ করছে। পকেটমার, মলমপার্টির দৌরাত্ম্য প্রতিরোধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সুত্র:বাংলানিউজটোয়েন্টিফোর.কম, ২০১৯-০৬-০৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।