শিরোনাম

ক্ষমা চাইলো রেল কর্তৃপক্ষ

ক্ষমা চাইলো রেল কর্তৃপক্ষ

।।নিউজ ডেস্ক।।

ঈদে রংপুর এক্সপ্রেস ট্রেন না চালানোর প্রসঙ্গে রেল মন্ত্রণালয়ে চিঠি পাঠানোর একদিন পর তা সংশোধন করা হয়েছে।আগের পাঠানো চিঠির কিছু শব্দ আপত্তিকর হওয়ায় তার জন্য সকলের কাছে ক্ষমা প্রার্থনা করা হয়েছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ক্ষোভ ছড়িয়ে পড়লে রেল কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করে।

গত ৬ জুলাই রেলওয়ের রাজশাহীতে পশ্চিমাঞ্চল সদর দপ্তরের জেনারেল ম্যানেজারের (জিএম) পক্ষে সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পশ্চিম) স্বাক্ষরিত একটি পত্র প্রেরণ করে ঢাকা ও লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজারের (ডিআরএম) কাছে। পত্রে উল্লেখ করা হয়, ‘লালমনিরহাট বিভাগে কর্মরত কর্মচারীদের মধ্যে নন মুসলিম রানিং কর্মচারী না থাকায় ৯ জুলাই ৭৭২ নং রংপুর এক্সপ্রেস ট্রেনটি রংপুর-ঢাকা রুটে এবং ১১ জুলাই ৭৭১ নং রংপুর এক্সপ্রেস ট্রেন ঢাকা-রংপুর রুটে চলাচল করবে না’। পত্রে নন মুসলিম শব্দ ব্যবহার করায় তা সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা ঝড় ওঠে। অনেকেই সরকারি কর্মচারীদের মুসলিম ও নন মুসলিম বিভাজন করায় ব্যাপক সমালোচনা করেন। এই পত্রের জন্য রেলওয়েকে ক্ষমা চাওয়ার দাবি ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

পরে ৭ জুলাই রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজারের ফেসবুক পেজে পত্রটি প্রত্যাহার করে ক্ষমা চাওয়া হয়। সেখানে বলা হয়, ‘ফেসবুকে আমার পক্ষে স্বাক্ষরিত একটি পত্রের কিছু শব্দ আপত্তিকর মনে হওয়ায় তা সংশোধন করা হলো। পত্রটির ভাষা কাউকে আঘাত দিয়ে থাকলে আমি আন্তরিকভাবে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী।’

সূত্র:ইত্তেফাক


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।