কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুন

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুন

।।নিউজ ডেস্ক।।

কুড়িগ্রাম থেকে ঢাকাগামী আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুন লাগায় ট্রেনটি জয়পুরহাটের আক্কেলপুর রেলস্টেশনে প্রায় আড়াই ঘণ্টা আটকে ছিল। আজ রোববার বেলা ১১টা ১৩ মিনিটে রেলস্টেশনে পৌঁছার আগেই চালক আগুন লাগার বিষয়টি জানতে পেরে ট্রেনটি স্টেশনের ২ নম্বর লাইনে থামিয়ে দেন। ট্রেনটির আক্কেলপুর রেলস্টেশনে যাত্রাবিরতি ছিল না।

পার্বতীপুর থেকে উদ্ধারকারী ট্রেন ইঞ্জিন নিয়ে আসার পর ট্রেনটি বেলা ২টা ৫০ মিনিটে গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায় বলে আক্কেলপুর স্টেশনমাস্টার খাদিজা খাতুন জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি আক্কেলপুর স্টেশনে আউটার সিগন্যালে পৌঁছার পর ইঞ্জিনের নিচ থেকে প্রচণ্ড ধোঁয়া বের হচ্ছিল। তখন তাঁরা চিৎকার করতে থাকেন। এরপর ট্রেনটি আক্কেলপুর রেলস্টেশনের ২ নম্বর লাইনে এসে থেমে যায়। খবর পেয়ে আক্কেলপুর ফায়ার সার্ভিস স্টেশনের লোকজন দ্রুত রেলস্টেশনে পৌঁছান। তাঁরা আসার আগেই ট্রেনের চালক-সহকারী ও স্টেশনের লোকজন আগুন নিভিয়ে ফেলেন।

প্রত্যক্ষদর্শী আল আমিন বলেন, ‘আউটার সিগন্যালে পৌঁছার সময় ইঞ্জিনের নিচ থেকে আগুন ও ধোঁয়া বের হচ্ছিল। তখন আমরা চিৎকার করি। এরপর ট্রেনটি স্টেশনের ২ নম্বর লাইনে থেমে যায়। আমরা দৌড়ে স্টেশনে গিয়ে দেখি, ইঞ্জিনের নিচে আগুন জ্বলছে।’

দুপুর সাড়ে ১২টায় আক্কেলপুর রেলস্টেশনে গিয়ে দেখা গেছে, আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি ২ নম্বর লাইনে দাঁড়িয়ে আছে। ট্রেনের চালক আবদুর রশিদ সরকার বলেন, ‘ট্রেনটি আক্কেলপুর স্টেশনে পৌঁছার আগেই ইঞ্জিনের একটি মোটরে আগুন লাগে। বিপদ আঁচ করতে পেরে ট্রেনটি স্টেশনের ২ নম্বর লাইনে থামিয়ে দিয়েছি। এরপর আমরা আগুন নিভিয়ে ফেলেছি। ঘটনাটি নিয়ন্ত্রণকক্ষে জানানো হয়েছে। নিয়ন্ত্রণকক্ষ থেকে ট্রেনের ইঞ্জিন চালু না করতে বলা হয়েছে।’

আক্কেলপুর রেলস্টেশনের মাস্টার খাদিজা খাতুন বলেন, আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের এখানে যাত্রাবিরতি ছিল না। ট্রেনের ইঞ্জিনের মোটরে আগুন লাগার কারণে বেলা ১১টা ১৩ মিনিটে ট্রেনটি এখানে যাত্রাবিরতি করেছে। পার্বতীপুর থেকে উদ্ধারকারী ট্রেনের ইঞ্জিন আসার পর ট্রেনটি ২টা ৫০ মিনিটে গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে।

সূত্র:প্রথম আলো, ১৪ জুন ২০২০,

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।