একই লাইনে বিপরীতমুখী দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা পেলেন হাজার যাত্রী

একই লাইনে বিপরীতমুখী দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা পেলেন হাজার যাত্রী

নিউজ ডেস্ক: কুমিল্লা সদরের ধর্মপুর এলাকায় ভুল করে একই লাইনে ঢুকে পড়ে বিপরীতমুখী দুটি ট্রেন। তবে সৌভাগ্যবশত মাত্র ১২০ গজ দূরত্বে দুই চালক দক্ষতার সঙ্গে ট্রেন দুটি থামিয়ে ফেলেন। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন হাজারেরও বেশি যাত্রী।

গতকাল বেলা পৌনে ২টায় এ ঘটনা ঘটে। এ সময় ঢাকা, চট্টগ্রাম ও সিলেট রেলপথে ট্রেন চলাচল বন্ধ থাকে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দুপুরে চট্টগ্রামমুখী ম্যাক্সের পাথরবোঝাই ট্রেনটি কুমিল্লা স্টেশন ছেড়ে যায়। একই সময় বিপরীত দিক থেকে আসা ঢাকামুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি স্টেশনের দিকে আসছে। দুটি ট্রেন একই লাইনে ছিল। তাৎক্ষণিকভাবে তা বুঝতে পেরে পয়েন্টসম্যানরা ট্রেন দুটিকে থামার সিগন্যাল দেয়। গতি কম থাকায় ট্রেন দুটি ১২০ গজ দূরত্বে থামে। তবে দুর্ঘটনার আশঙ্কায় কর্ণফুলী ট্রেনের যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে পড়েন। নামতে গিয়ে কেউ আহত হয়েছেন কি না জানা যায়নি।

এ ঘটনায় কর্ণফুলী ট্রেনের স্টাফরা স্টেশন মাস্টারের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ তুলেছেন। আর ম্যাক্সের স্টাফরা অভিযোগ তুলেছেন কর্ণফুলী ট্রেনের চালকের দিকে।

কুমিল্লা রেলস্টেশনের মাস্টার শফিকুর রহমান ভূঁইয়া বলেন, এটা ভুল বোঝাবুঝির কারণে হতে পারে। অল্প সময়ের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে।

রেলওয়ে কুমিল্লার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, এক লাইনে দুই ট্রেন ঢুকে পড়ার ঘটনাটি মাত্র শুনলাম। দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে।

সূত্র:শেয়ার বিজ, সেপ্টেম্বর ২২, ২০২১


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।