অবৈধভাবে দখলে থাকা চট্টগ্রাম রেলের ভূমি উদ্ধার

ট্রেন চালুর সিদ্ধান্ত হয়নি, গুজবে কান না দেয়ার পরামর্শ

।। নিউজ ডেস্ক ।।

বন্দর নগরী চট্টগ্রামে দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখলে থাকা রেলের প্রায় এক দশমিক ১২ একর ভূমি উদ্ধার করা হয়েছে। অভিযান চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে সেমিপাকা, টিনশেড ও ঝুপড়ি মিলিয়ে ৩০৬টি ছোট-বড় স্থাপনা।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত নগরীর পাহাড়তলী থানার জোর ডেবারপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে এসব ভূমি উদ্ধার করে রেলওয়ে পূর্বাঞ্চলের ভূসম্পত্তি বিভাগ। এ সময় ৭৫২ জন অবৈধ দখলদারকে উচ্ছেদ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন রেলওয়ের বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মাহবুব উল করিম। অভিযানে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ ও আরএনবির সদস্যরা উপস্থিত ছিলেন।

ভূসম্পত্তি কর্মকর্তা মাহবুব উল করিম জানান, দ্বিতীয় দিনের মতো অভিযান পরিচালনা করে দীর্ঘ দিন ধরে দখলে থাকা এক দশমিক ১২ একর জায়গা উদ্ধার করা হয়েছে। অভিযানে ৭৫২ জন অবৈধ দখলদারকে উচ্ছেদ করা হয়। ছোট-বড় নানা স্থাপনা নির্মাণ করে দীর্ঘ দিন ধরে একটি সিন্ডিকেট অবৈধভাবে রেলওয়ের জায়গা দখল করে রেখেছে। অনেকে এখানে অবৈধভাবে আধাপাকা ও টিনশেড বাড়িও নির্মাণ করেছে।

অভিযানে গুঁড়িয়ে দেওয়া হয়েছে সেমিপাকা, টিনশেড ও ঝুপড়ি মিলিয়ে ৩০৬টি ছোট-বড় স্থাপনা। বারবার স্থাপনা সরিয়ে নিতে নির্দেশনা দিলেও তা মানেননি দখলদাররা। অবৈধ দখলদারদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

সূত্র: ঢাকানিউজ২৪ডটকম

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।