শিরোনাম

৫ ঘণ্টা পর রেল চলাচল স্বাভাবিক, শিডিউল বিপর্যয়ে যাত্রীদের দুর্ভোগ


।। নিউজ ডেস্ক ।।
টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুপূর্ব এলাকায় পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের ব‌গি লাইনচ্যুতির ঘটনায় প্রায় সাড়ে ৫ ঘণ্টা উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ থাকায় রাজধানীর কমলাপুর রেলস্টেশনে শিডিউল বিপর্যয়ে দুর্ভোগের শিকার কয়েক হাজার যাত্রী।

এর আগে সোমবার পঞ্চগড় থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছাড়ার পর বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে যাত্রাবিরতির পর রাত ১০টার দিকে রওনা হওয়ার সাথে সাথেই একটি বগি লাইনচ্যুত হয়। পরে বঙ্গবন্ধু রেলসেতু প্রকল্পের একটি ক্রেনের সাহায্যে বগিটি টেনে তোলা হয় এবং ক্ষতিগ্রস্ত প্রায় দুই শ’ ফুট লাইনের মেরামত করার পর ট্রেন চলাচল শুরু হয়।

এ ঘটনায় রাজশাহীর ট্রেন ধূমকেতু এক্সপ্রেস, নীলফামারীর নীলসাগর এক্সপ্রেস ট্রেন ঢাকায় ঢুকতে পারেনি। এই ট্রেনের যাত্রীরা রেলস্টেশনে অপেক্ষায় রয়েছেন। ধূমকেতু এক্সপ্রেস সকাল ৬টায়, নীলসাগর এক্সপ্রেস ৬টা ৪৫ মিনিটে ঢাকা ছেড়ে যাওয়ার কথা ছিল। ফলে ট্রেন চলাচল স্বাভাবিক হলেও মঙ্গলবার (১৯ মার্চ) সারাদিন উত্তরবঙ্গের সব ট্রেনই শিডিউল বিপর্যয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

এছাড়াও গতকাল সোমবারের লালমনি এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস ঢাকায় ঢুকতে পারেনি। ট্রেনগুলো বিভিন্ন স্টেশনে বসা রয়েছে বলে জানিয়েছেন রেলওয়ের দায়িত্বশীলরা। ফলে এসব ট্রেন ঢাকা থেকে ছাড়বে ৪/৫ ঘণ্টা বিলম্বে।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।