১৭ জুলাই থেকে ঢাকায় কুরবানির পশু আসবে ট্রেনে

১৭ জুলাই থেকে ঢাকায় কুরবানির পশু আসবে ট্রেনে

নিউজ ডেস্ক: খুলনা ও চাঁপাইনবাবগঞ্জ থেকে ঈশ্বরদী হয়ে ঢাকায় কুরবানির পশু সরবরাহের জন্য গত বছরের মতো এবারও দুটি বিশেষ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। দেশের উত্তর ও দক্ষিণাঞ্চল থেকে আগামী ১৭ জুলাই থেকে চলবে ‘ক্যাটল স্পেশাল’ নামে এ ট্রেন। একটি ট্রেন খুলনা থেকে বেলা একটায় ছেড়ে রাত ৩টায় ঢাকায় পৌঁছবে। অপরটি বিকাল ৪টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে ঢাকায় পৌঁছবে ভোর পৌনে ৪টায়। রেলওয়ের পক্ষ থেকে গত শনিবার সন্ধ্যায় এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, ট্রেন দুটিতে খুলনা, যশোর, রাজশাহী, সিরাজগঞ্জসহ এই রুটের প্রতিটি স্টেশন এলাকার খামারিরা সুবিধা নিতে পারবেন। খুলনা থেকে গরুপ্রতি ভাড়া লাগবে প্রায় ৭৩৫ টাকা। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে গরুপ্রতি ভাড়া লাগবে প্রায় ৫৯২ টাকা।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন জানান, ক্যাটল স্পেশাল ট্রেন সম্পর্কে ইতোমধ্যে খুলনা, যশোর, মোবারকগঞ্জ, চুয়াডাঙ্গা, পোড়াদহ, ঈশ্বরদী, আবদুলপুর, রাজশাহী, উল্লাপাড়া, পাবনার চাটমোহর, ভাঙ্গুরার বড়াল ব্রিজ, লাহিড়ী মোহনপুর, বঙ্গবন্ধু সেতুর পূর্ব স্টেশনসহ বিভিন্ন স্টেশন এলাকার খামারিদের জানানো হয়েছে। এসব স্টেশন থেকে খামারি ও গরু ব্যবসায়ীরা নির্ধারিত ফরমের মাধ্যমে ওয়াগন বুকিং করতে পারবেন।

সূত্র:যুগান্তর, ১২ জুলাই ২০২১


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।