শিরোনাম

১৫ এপ্রিল থেকে জামালপুর এক্সপ্রেস ট্রেন চলবে পরিবর্তিত রুটে


।। নিউজ ডেস্ক ।।
আগামী ১৫ এপ্রিল থেকে পরিবর্তিত রুটে চলাচল করবে আন্তঃনগর জামালপুর এক্সপ্রেস ট্রেন। টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশনের ইয়ার্ড রি মডেলিং কাজের ট্র্যাক সুইচিং প্ল্যান অনুযায়ী বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশন থেকে ভুয়াপুর স্টেশন পর্যন্ত সকল ট্রেন পরিচালনার স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে মঙ্গলবার দুপুরে একটি বিজ্ঞপ্তি জারি করেছে রেল কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তি অনুযায়ী, এই ট্রেনটি ঢাকা থেকে টাঙ্গাইল হয়ে জামালপুর যাওয়ার পরিবর্তে এখন ঢাকা থেকে জয়দেবপুর ভায়া গফরগাঁও-ময়মনসিংহ-জামালপুর হয়ে ভুয়াপুর পর্যন্ত চলাচল করবে।

রেলওয়ে পূর্বাঞ্চলের এসিস্ট্যান্ট চীফ অপারেটিং সুপারিন্টেনডেন্ট (এ.সি.ও পি.এস) কামাল আখতার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা জারি করা হয়।

এতে উল্লেখ করা হয়, বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশনের ইয়ার্ড মডেলিংসহ সাময়িক উন্নয়ন কাজের জন্য জামালপুর এক্সপ্রেস ট্রেনের রুট পরিবর্তনসহ ধলেশ্বরী এক্সপ্রেস ও জেএম লোকাল ট্রেন পরিবর্তিত সময়ে চলাচল করবে। এছাড়া এই ট্রেনগুলোর চলাচল সমন্বয় করতে ঢাকা-তারাকান্দি রুটে অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনের সময়সূচিতেও পরিবর্তন আনা হয়েছে এবং এ সকল সিদ্ধান্ত ১৫ এপ্রিল থেকে কার্যকর করা হবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, জামালপুর এক্সপ্রেস ট্রেনটি নতুন সময়সূচি অনুযায়ী ঢাকা থেকে ১০টা ৩০ মিনিটে ছেড়ে বিকাল ৪টা ৪০ মিনিটে ভুয়াপুর পৌঁছাবে। আবার ভুয়াপুর থেকে বিকাল ৫টা ২০ মিনিটে ছেড়ে রাত ১১টা ৪৫ মিনিটে ঢাকা পৌঁছাবে। যাত্রাপথে ট্রেনটি ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর, গফরগাঁও, ময়মনসিংহ, বিদ্যাগঞ্জ, নরুন্দি, জামালপুর, সরিষাবাড়ি, তারাকান্দি ও মতিয়র রহমান স্টেশনে যাত্রাবিরতি করবে।

ময়মনসিংহ জংশনে ওয়াটারিং এবং ক্রু (চালক এবং পরিচালক) বদলের জন্য দশ মিনিট যাত্রাবিরতি করবে।

এছাড়া অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি আগামী ১৫ তারিখ থেকে সকাল ১১টার পরিবর্তে ঢাকা থেকে সাড়ে ১১টায় ছেড়ে যাবে। তবে ফেরার পথে পূর্বের সময়সূচি অনুযায়ী তারাকান্দি থেকে ঢাকা অভিমুখে ছেড়ে যাবে। ধলেশ্বরী এক্সপ্রেস ট্রেন ময়মনসিংহ থেকে পূর্বের সময়ে (১১ টা ৪০ মিনিটে) ছেড়ে গিয়ে ভুয়াপুর পৌঁছে বিকাল ৪টা ৪৫ মিনিটে ময়মনসিংহ অভিমুখে ছেড়ে আসবে। আর বিজ্ঞপ্তি অনুযায়ী জেএম লোকাল রাত ৮টা ২৫ মিনিটে ময়মনসিংহ ছেড়ে যাবে এবং ভুয়াপুর থেকে রাত ১টায় ছেড়ে আসবে।

ময়মনসিংহ জংশন রেলওয়ে স্টেশনের স্টেশন সুপারিন্টেনডেন্ট নাজমুল হক খান জানান, ৭৯৯/৮০০ নং জামালপুর এক্সপ্রেস ট্রেনের পরিবর্তিত রুটে ট্রেন চলাচল সংক্রান্ত নির্দেশনার চিঠি পেয়েছেন তিনি। জামালপুর এক্সপ্রেসসহ অন্যান্য নিয়মিত ট্রেন চলাচল স্বাভাবিক ও নিরবচ্ছিন্ন রাখতে ট্র্যাক সংস্কারসহ যাবতীয় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। টিকেটিং এবং প্রচারণা কার্যক্রমে পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়াও ঈদের সময় যাত্রীরা যেন ভাল সেবা পায় সে ব্যাপারেও বিশেষ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

সূত্রঃ সময় নিউজ


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.