স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচল যাত্রী বাড়ছে কমলাপুরে

স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচল যাত্রী বাড়ছে কমলাপুরে

নিউজ ডেস্ক: সাত সপ্তাহ বন্ধ থাকার পর ৩১ মে থেকে অর্ধেক যাত্রী নিয়ে সারা দেশে ২৮টি আন্তঃনগর ট্রেন চলাচলা শুরু হয়েছে। পাশাপাশি চলছে কমিউটর ট্রেন। শুরুতে আন্তঃনগর ট্রেনের অর্ধেক (৫০ শতাংশ) টিকিট বিক্রি হয় অনলাইনে। তবে শুক্রবার থেকে ২৫ শতাংশ টিকিট বিক্রি শুরু হয়েছে কাউন্টার থেকে। আর ২৫ শতাংশ টিকিট বিক্রি হচ্ছে অনলাইনে। তবে গতকাল যারা টিকিট কিনেছেন তাদের ট্রেন যাত্রার দিন আগামী ৮ জুন। এ জন্য কমলাপুরের আটটি কাউন্টারে রেলের টিকিট বিক্রি শুরু হয়েছে। আর কাউন্টারের লাইনে সামাজিক দূরত্ব বজায় রাখতে নির্দিষ্ট দূরত্বে গোলচিহ্ন করে দেওয়া হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার মাসুদ সারোয়ার। তবে কমিউটর ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে স্টেশন কাউন্টার থেকে। বর্তমানে এ স্টেশন থেকে চলাচল করছে ১৯টি আন্তঃনগর ট্রেন ও চার জোড়া কমিউটর ট্রেন। কঠোর স্বাস্থ্যবিধি মেনেই খুব সতর্কতার সঙ্গে যাত্রীদের ট্রেনে তোলা হচ্ছে। স্টেশনে মেডিক্যাল টিমসহ রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সতর্কতার সঙ্গে কাজ করছেন।

কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার বলেন, ট্রেন চালুর প্রথম কয়েক দিন যাত্রীর সংখ্যা কম ছিল। কিন্তু দুই দিন আগ থেকে যাত্রী বাড়তে শুরু করেছে। স্বাস্থ্যবিধি মেনে অনলাইনে অর্ধেক টিকিট বিক্রি করা হচ্ছে। তিনি বলেন, টিকিট ছাড়া কাউকেই স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

স্টেশনে প্রবেশের আগে যাত্রীদের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। আর ট্রেন ছেড়ে যাওয়ার আগে প্রতিটি বগিতে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। এরপরই যাত্রীদের ট্রেনে তোলা হচ্ছে। কমলাপুর রেলওয়ে স্টেশনের নিরাপত্তা কর্মকর্তা (আরএনবি) নুর মোহাম্মদ কাজল বলেন, স্বাস্থ্যবিধি কঠোরভাবে দেখভাল করা হচ্ছে। যে সব যাত্রীর মাস্ক নেই তাদের ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। পাশাপাশি যাত্রীদের ট্রেনে ওঠার আগে হাত ধোয়ার বিষয়টি মনিটরিং করা হচ্ছে। দিন যতই গড়াচ্ছে ততই যাত্রী বাড়ছে।

সূত্র:ইত্তেফাক, ০৬ জুন, ২০২১


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।