শিরোনাম

সেপ্টেম্বরে উদ্বোধন হচ্ছে না পাবনা-ঢাকা আন্তঃনগর ট্রেন


।। নিউজ ডেস্ক ।।
পূর্ব ঘোষণা অনুযায়ী চলতি মাসে পাবনা থেকে ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন চলাচল উদ্বোধনের কথা থাকলেও তা হচ্ছে না। এমন তথ্য জানিয়েছেন রেল সূত্র।

পাকশী বিভাগীয় রেলওয়ের ম্যানেজার (ডিআরএম) শাহ সুফি নুর মোহাম্মদ বলেন, ‘পাবনা-ঢাকা সরাসরি ট্রেন চলাচলের কোনো নির্দেশনা পাওয়া যায়নি। তাই ট্রেন চলাচল সেপ্টেম্বরে উদ্বোধন করা সম্ভব হলো না। এ নিয়ে এর চেয়ে বেশি কিছু বলতে পারছি না।’

সেপ্টেম্বর মাসের শুরুতেই পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তারা পাবনা-ঢাকা ট্রেন চলাচলের প্রাথমিক প্রস্তুতি শুরু করেছিলেন। পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফি নুর মোহাম্মদ সেসময় বিভিন্ন গণমাধ্যমে সেপ্টেম্বরে ট্রেন চলাচলের সম্ভাবনার কথা জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, ২৪- ২৬ সেপ্টেম্বরের মধ্যে ট্রেন চলাচলের উদ্বোধন হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক রেলওয়ের একাধিক কর্মকর্তা জানিয়েছেন, সেপ্টেম্বরের শেষ সপ্তাহে পাবনা-ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন চলাচলের প্রাথমিক প্রস্তুতি শুরু হয়েছিল। কিন্তু সেপ্টেম্বরের মাঝামাঝিতে তা বন্ধ হয়ে যায়।

সূত্র জানায়, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বুধবার (২৭ সেপ্টেম্বর) তিনদিনের সফরে নিজ শহর পাবনা আসছেন। সফরকালে সাঁথিয়া উপজেলায় নৌকাবাইচ-পূর্ব জনসমাবেশে ভাষণ দেবেন রাষ্ট্রপতি। তিনি পাবনা মেডিকেল কলেজ প্রাঙ্গণে ৫০০ শয্যাবিশিষ্ট একটি জেনারেল হাসপাতালের নির্মাণকাজ উদ্বোধন করবেন। কিন্তু ঢাকা-পাবনা সরাসরি ট্রেন চলাচলের উদ্বোধনের বিষয়টি তার সফর সূচিতে নেই।

সূত্রঃ জাগোনিউজ২৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।