শিরোনাম

রেল দুর্ঘটনার ২৬ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক


।। নিউজ ডেস্ক ।।
শ্রীপুরের বনখড়িয়া এলাকায় রেললাইনে নাশকতায় একটি ট্রেনের ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়। এতে একজন নিহত এবং অন্তত ১০ জন আহত হন।

এ ঘটনার প্রায় ২৬ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল পৌনে ৬টা থেকে ঢাকা-ময়মনসিংহ রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী জানান, বুধবার (১৩ ডিসেম্বর) ভোরে দুর্বৃত্তরা রেললাইন কেটে ফেলায় ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় একজন নিহত এবং কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। খবর পেয়ে রেলওয়ে কর্তৃপক্ষ ও উদ্ধারকারী টিম ঘটনাস্থলে পৌঁছায়। এরপর তারা উদ্ধার কাজ শুরু করে। এক পর্যায়ে রেললাইন মেরামত ও বগি গুলো উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, রেললাইন মেরামতের পর প্রথমে বৃহস্পতিবার ভোর ৫টা ৫০ মিনিটে জয়দেবপুর থেকে ভাওয়াল এক্সপ্রেস ট্রেন যাত্রী নিয়ে ময়মনসিংহের উদ্দেশ্যে ছেড়ে যায়।

এর আগে, ঘটনার পর ঢাকা-ময়মনসিংহ রেল লাইন দিয়ে সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে ভৈরব দিয়ে ট্রেন চলাচল করে। অক্সি অ্যাসিটিলিনের মাধ্যমে রেললাইন গলিয়ে নাশকতা করে দুর্বৃত্তরা।

সূত্রঃ বাংলানিউজ২৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।