শিরোনাম

ভারতে যাবে ওরশ স্পেশাল ট্রেন


।। নিউজ ডেস্ক ।।
পশ্চিমবঙ্গের মেদিনীপুরের জোড়া মসজিদে অনুষ্ঠিত হবে ১২৩তম বার্ষিক ওরশ। ২৪টি কোচের বিশেষ আন্তঃদেশীয় ‘ওরশ স্পেশাল ট্রেন’ রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে আগামীকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১০টা ১মিনিটে যাত্রা শুরু করবে। এই ট্রেনে বাংলাদেশ থেকে ওরশে অংশ গ্রহণ করতে মেদিনীপুর যাবেন ২২৫১ জন যাত্রী।

সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন আঞ্জুমান-ই-কাদেরীয়ার সভাপতি ও মেদিনীপুর ওরশ স্পেশাল ট্রেন ২০২৪-এর টিম লিডার মো. মাহাবুব উল আলম (দুলাল)।

জানা গেছে, ভারতের পশ্চিমবঙ্গে মেদিনীপুরের জোড়া মসজিদে আগামী ১৭ই ফেব্রুয়ারি শনিবার দিবাগত রাতে ওরশ উদযাপিত হবে। ওরশ পরিচালনা করবেন আওলাদে রাসূল হজরত সৈয়দ শাহ্ ইয়াসুব আলী আল কাদেরী আল হাসানী আল হুসাইনী আল বাগদাদী আল মেদিনীপুরী।

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়ার সাধারণ সম্পাদক মো. আব্দুল আজিজ কাদরী খোকন জানান, বার্ষিক ওরশ উপলক্ষে বাংলাদেশ থেকে ওরশ স্পেশাল ট্রেনে ২১৫১ জন ভারতে যাবেন। যাত্রীদের মধ্যে ১ হাজার ৩১৬ জন পুরুষ, ৮৫২ জন মহিলা এবং ৮৩ জন শিশু (বালক ৫৫ ও বালিকা ২৮) রয়েছেন।

আগামীকাল ১৪ ফেব্রুয়ারি রাত ১০টায় রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে ট্রেন। ওরশ শেষে ১৯ ফেব্রুয়ারি রাজবাড়ী ফিরবে ওরশ স্পেশাল ট্রেনটি।

তিনি বলেন, ওরশে যাওয়ার জন্য হাজার হাজার ভক্ত ও মুরিদান আবেদন করে থাকেন। কিন্তু ব্যবস্থা না থাকায় সবাইকে নিয়ে যাওয়া সম্ভব হয় না। লটারির মাধ্যমে স্পেশাল ট্রেনের যাত্রী নির্বাচন করা হয়। যাত্রীরা পাসপোর্টের মাধ্যমে ভিসা সম্পন্ন করেন। ট্রেন ছাড়াও অনেকে সড়ক ও বিকল্পপথে মেদেনীপুরের ওরশে যান।

রাজবাড়ী জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমনাথ বসু বলেন, আগামীকাল রাতে ভারতের মেদিনীপুরের উদ্দেশ্যে ওরশ স্পেশাল ট্রেন ছেড়ে যাবে। এ সময় ট্রেন দেখতে অনেক ভক্ত ও মুরিদ স্টেশনে আসবেন। প্রায় ২০ থেকে ৩০ হাজার লোকের সমাগম হতে পারে। যাত্রী ও ভক্তবৃন্দদের নিরাপত্তার স্বার্থে রেলওয়ে পুলিশ ও আনসার সদস্য মোতায়েন থাকবে।এছাড়াও পুরো স্টেশন এলাকা সিসিটিভির আওতায় থাকবে।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।