বিরতিহীন পঞ্চগড় এক্সপ্রেসের যাত্রা ২৯ মে

বিরতিহীন পঞ্চগড় এক্সপ্রেসের যাত্রা ২৯ মে

নিউজ ডেস্ক: ঈদের আগেই ঢাকা থেকে পঞ্চগড় রুটে নতুন একটি ট্রেন চালু হবে। ১৮টি বগি নিয়ে বিরতিহীন এই ট্রেনটি ঢাকা থেকে সরাসরি পার্বতীপুর পর্যন্ত যাবে। এরপর দু–একটি স্টেশনে থেমে পঞ্চগড়ে পৌঁছাবে পঞ্চগড় এক্সপ্রেস নামের ট্রেনটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ মে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পঞ্চগড় এক্সপ্রেসের উদ্বোধন করবেন। ২৯ মে থেকে ৫৯৩ কিলোমিটার পথ পাড়ি দেবে ট্রেনটি।

আজ বুধবার দুপুরে এক সংবাদ ব্রিফিংয়ে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম এসব কথা জানান। ঈদ উপলক্ষে রেলওয়ের কর্মসূচি সম্পর্কে তথ্য জানানোর জন্য রেলওয়ে ভবনে তিনি বলেন, ২৯ মে থেকে পঞ্চগড় এক্সপ্রেস নামে নতুন একটি ট্রেন চালু হবে ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে। প্রধানমন্ত্রী ২৫ মে গণভবনে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে পঞ্চগড় এক্সপ্রেসের উদ্বোধন করবেন। ১৮টি বগি নিয়ে বিরতিহীনভাবে ঢাকা থেকে সরাসরি পার্বতীপুর পর্যন্ত যাবে ট্রেনটি। এরপর দিনাজপুর, ঠাকুরগাঁও এ দুই জায়গায় থেমে পঞ্চগড়ে গিয়ে শেষ হবে ট্রেনটির যাত্রা।

মন্ত্রী বলেন, বনলতার মতো পঞ্চগড় এক্সপ্রেসে খাবার বাধ্যতামূলক করা হয়নি। ভাড়ার হার নির্ধারণ করা হয়েছে শোভন ৫৫০ টাকা, এসি চেয়ার ১ হাজার ৩৫ টাকা, এসি কেবিন ১ হাজার ২৬০ টাকা এবং এসি স্লিপিং বার্থ ১ হাজার ৮৯২ টাকা। ৫৯৩ কিলোমিটার পথ পাড়ি দিয়ে এটি বাংলাদেশের সর্ব দীর্ঘ ট্রেন সার্ভিস হতে যাচ্ছে।

সুত্র:প্রথম আলো, ১৫ মে ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।