শিরোনাম

বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল বন্ধ থাকবে ৬ থেকে ১৪ জুলাই


।। নিউজ ডেস্ক ।।
আসন্ন পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে বাংলাদেশ-ভারতের মধ্যে চলাচল করা তিনটি ট্রেন ৬ থেকে ১৪ জুলাই পর্যন্ত চলাচল বন্ধ থাকবে। রবিবার (১৯ জুন) বাংলাদেশ রেলওয়ে সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগামী ৬ থেকে ১৪ জুলাই বন্ধ থাকবে ঢাকা-নিউ জলপাইগুড়ি রুটে চলা মিতালি এক্সপ্রেস। ৭ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ঢাকা থেকে খুলনা রুটের বন্ধন ও ঢাকা-কলকাতা রুটের মৈত্রী এক্সপ্রেস বন্ধ থাকবে।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী গণমাধ্যমকে জানান, ঈদের সময় দেশের বিভিন্ন গন্তব্যে ট্রেনের প্রচুর চাহিদা থাকে। দিনদিন ট্রেন জনপ্রিয় হচ্ছে। তাই ভারতের রেলওয়ের সঙ্গে আলোচনা করে মিতালী, বন্ধন ও মৈত্রী এক্সপ্রেস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা সংক্রমণের শুরুর দিকে ২০২০ সালের ১৫ এপ্রিল থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে চলাচল করা বন্ধন ও মৈত্রী এক্সপ্রেস ট্রেন পুরোপুরি বন্ধ হয়ে যায়। এরপর ঢাকা ও কলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস এবং খুলনা ও কলকাতার মধ্যে চলাচলকারী বন্ধন এক্সপ্রেস ট্রেন গত ২৯ মে চালু হয়েছে। আর ঢাকা ও নিউ জলপাইগুড়ি রুটের নতুন ট্রেন মিতালি এক্সপ্রেস চালু হয় ১ জুন থেকে।

সূত্রঃ ইত্তেফাক


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।