শিরোনাম

বরমচালে যাত্রা বিরতি দেবে ৪টি আন্তঃনগর ট্রেন

বরমচালে যাত্রা বিরতি দেবে ৪টি আন্তঃনগর ট্রেন

নিউজ ডেস্ক: ১০ জানুয়ারি থেকে মৌলভীবাজারের বরমচাল রেলস্টেশনে চারটি আন্তঃনগর ট্রেন যাত্রা বিরতি দেবে।
রেল কর্তৃপক্ষ সূত্র থেকে জানা যায়, ১০ জানুয়ারি থেকে ঢাকা ও সিলেটগামী উপবন এক্সপ্রেস, চট্টগ্রামগামী উদয়ন ও সিলেটগামী পাহাড়িকা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন বরমচাল স্টেশনে যাত্রা বিরতি করবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কুলাউড়া আর সিলেটের মাইজগাঁও রেলস্টেশনের মাঝামাঝি অবস্থান বরমচালের। কুলাউড়া উপজেলার বরমচাল, ভাটেরা, ভুকশিমইল, ব্রাহ্মণবাজার ইউনিয়ন, রাজনগরের মুন্সিবাজার এলাকার আংশিক অংশের বাসিন্দাদের আন্তঃনগর ট্রেনে ওঠার জন্য কুলাউড়া জংশনে যেতে হতো। এতে চরম ভোগান্তি পোহাতে হতো। অবশেষে বরমচাল স্টেশনে চারটি আন্তঃনগর ট্রেনের বিরতির মধ্য দিয়ে তাদের দীর্ঘদিনের এ ভোগান্তি শেষ হচ্ছে।

যাত্রা বিরতির তথ্য নিশ্চিত করে কুলাউড়া রেলওয়ে জংশনের টিআইটি (ট্রাফিক ইন্সপেক্টর অব ট্রান্সপোর্ট) নুরুল ইসলাম বলেন, ‘১০ জানুয়ারি থেকে এ যাত্রা বিরতি কার্যকর হবে।’

উল্লেখ্য, গত ২৩ জুন কুলাউড়ার বরমচাল এলাকায় ঢাকাগামী আন্তঃনগর ট্রেন উপবনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে ঘটনাস্থলেই চারজন নিহত হন। ২৬ জুন দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে বরমচালের এক জনসভায় রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজনের কাছে বরমচাল স্টেশনটি চালুর দাবি জানায় স্থানীয় এলাকাবাসী।

সুত্র:বণিক বার্তা, জানুয়ারি ০৫, ২০২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।