শিরোনাম

বঙ্গবন্ধু রেল সেতুর নির্মাণসামগ্রী নিয়ে মোংলা বন্দরে বিদেশি জাহাজ


।। নিউজ ডেস্ক ।।
সিরাজগঞ্জের যমুনা নদীর ওপর নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর মালামাল নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে কোরিয়ার পতাকাবাহী জাহাজ ‘এম ভি উহুইউন এইচপোই’। সোমবার (১৪ আগস্ট) বেলা ১১টায় বন্দরের ৫ নম্বর জেটিতে ভিড়েছে জাহাজটি। দুপুর থেকেই পণ্য খালাসের কাজ শুরু হয়। খালাসের সঙ্গে সঙ্গেই এসব নির্মাণ সামগ্রী নৌযানে (বার্জ) করে নদীপথে নেওয়া হচ্ছে সিরাজগঞ্জের যমুনা নদীর পাড়ের বঙ্গবন্ধু রেল সেতুর ডিপোতে।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট হক অ্যান্ড সন্স লিমিটেডের খুলনার অপারেশন ম্যানেজার শওকত আলী জানান, বঙ্গবন্ধু রেল সেতুর মালামাল নিয়ে গত ২ আগস্ট ভিয়েতনামের হাইফং বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে এম ভি উহুইউন এইচপোই। জাহাজটি আজ বন্দরে ভিড়েছে। জাহাজটিতে বঙ্গবন্ধু রেল সেতুর এক হাজার ৭১৭ দশমিক ৫৫ মেট্রিক টন ওজনের ১৯৪প্যাকেজ মালামাল (বিভিন্ন ধরনের নির্মাণ সামগ্রী) এসেছে।

তিনি জানান, দুপুর ১টা থেকে জাহাজটি থেকে পণ্য খালাসের কাজ শুরু হয়েছে। জাহাজটির সব মালামাল খালাসে সময় লাগবে তিন থেকে চার দিন।

উল্লেখ্য, গত ১৭ মে এম ভি সান ইউনিটি, ৫ মার্চ এম ভি হাইডং ০৯ ও ২১ ফেব্রুয়ারি এম ভি জুপিটার ও ৪ জুলাই এভার ভিনটেজ জাহাজ ভিয়েতনাম থেকে বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে।

সূত্রঃ বাংলা ট্রিবিউন


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Comments are closed.