শিরোনাম

পারাবত এক্সপ্রেসে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন


।। নিউজ ডেস্ক ।।
মৌলভীবাজারের কমলগঞ্জে আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার ঘটনায় বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে ২টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রতিটি কমিটির সদস্য ৪ জন। আগামী ৩ দিনের মধ্যে এসব কমিটি অগ্নিকাণ্ডের কারণ উদঘাটন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করে রিপোর্ট দেওয়ার জন্য বলা হয়েছে।

শনিবার দুপুর ১টার দিকে সিলেট আখাউড়া সেকশনে শমসেরনগর ও মনু রেলওয়ে স্টেশনের মধ্যবর্তী ডাকবেল এলাকায় চলন্ত ট্রেনে হঠাৎ আগুন লাগে। পরে কমলগঞ্জ, শ্রীমঙ্গল, মৌলভীবাজার ও কুলাউড়া ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় ট্রেন থেকে তাড়াহুড়া করে নামতে গিয়ে অন্তত সাত যাত্রী আহত হন।

আগুন প্রথমে গাড়ির পেছনে পাওয়ার কারে লাগে এবং পরে পেছনের আরও ২টি বগি পুড়ে যায়। এতে ট্রেনের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়। কিন্তুু ক্ষতির পরিমাণ কেউ বলতে পারছেন না।

এ ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলীয় জোনের মহা ব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন জানান, পারাবত ট্রেনে চলন্ত অবস্থায় আগুন লাগার ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটি কমিটিতে বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলীয় জোনের চিফ কমার্শিয়াল ম্যানেজারকে প্রধান করে এবং অপরটিতে পূর্বাঞ্চলীয় জোনের চিফ ম্যাকানিকাল ইঞ্জিনিয়ারকে প্রধান করা হয়। প্রতিটি কমিটির সদস্য ৪ জন। আগামী ৩ দিনের মধ্যে এসব কমিটি অগ্নিকাণ্ডের কারণ উদঘাটন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করে রিপোর্ট দেওয়ার জন্য বলা হয়েছে।

এর আগে মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এ ঘটনায় মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. আব্দুল হককে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ প্রদান করা হয়।

সূত্রঃ যুগান্তর


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।