নীলসাগর এক্সপ্রেসে যুক্ত হলো অতিরিক্ত কোচ

নীলসাগর এক্সপ্রেসে যুক্ত হলো অতিরিক্ত কোচ

চিলাহাটি-ঢাকা পথে চলাচলকারী একমাত্র আন্তঃনগর ট্রেন নীলসাগর এক্সপ্রেসে যুক্ত হয়েছে অতিরিক্ত কোচ। ট্রেনটিতে অতিরিক্ত কোচ সংযোজন হওয়ায় বেড়েছে এর আসন। ফলে যাত্রীদের দুর্ভোগ লাঘব হয়েছে।

গত ২ জানুয়ারি রাত থেকে ঢাকামুখী নীলসাগর ট্রেনটিতে নতুন একটি কোচ সংযোজন করা হয়। রেলওয়ে সূত্র জানায়, ইতিপূর্বে নীলসাগর ট্রেনটিতে ভারতীয় কোচ যুক্ত করা হয়েছিল। অপেক্ষাকৃত কম বিলাসবহুল ছিল ট্রেনটি। গত ২৭ ডিসেম্বর ঐ ট্রেন থেকে ভারতীয় কোচ পালটে ইন্দোনেশিয়া থেকে আমদানিকৃত অত্যাধুনিক কোচ সংযোজন করা হয়। এ অবস্থায় ১২টি কোচ নিয়ে ট্রেনটি চলাচল করছিল। ফলে নীলফামারীর চারটি স্টেশনে ৯৩টি আসন কমিয়ে দেওয়ায় যাত্রীরা সীমাহীন দুর্ভোগে পড়েন। রেলওয়ে শ্রমিক লীগ সৈয়দপুর কারখানা শাখার সম্পাদক ও সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.মোখছেদুল মোমিন গত ৩১ ডিসেম্বর রেলমন্ত্রীর সঙ্গে এ নিয়ে বৈঠক করেন।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ঐদিনই রেলের পরিবহন বিভাগকে নির্দেশ দেন নীলসাগর ট্রেনে নতুন একটি কোচ সংযোজনের। মন্ত্রীর নির্দেশ পেয়ে ২ জানুয়ারি রাত থেকে ঢাকামুখী নীলসাগর ট্রেনটিতে নতুন একটি কোচ সংযোজন করা হয়। এ ব্যাপারে সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাস্টার শওকত আলী জানান, এখন থেকে নীলসাগর ট্রেনটি ১৩টি কোচ নিয়ে চলাচল করছে। ৯৩টি আসন বাড়ানো হয়েছে। নীলফামারী জেলার সৈয়দপুর, ডোমার, নীলফামারী ও চিলাহাটি থেকে স্টেশনের জন্য বাড়ানো হয়েছে ঐ আসনগুলো।

সুত্র:ইত্তেফাক, ০৬ জানুয়ারি, ২০২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।