কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্ধোধন আগামীকাল

নতুন ট্রেনকে স্বাগত জানাল কুড়িগ্রামবাসী,উদ্ধোধন আগামীকাল

কল্লোল রায়:

দীর্ঘদিন অপেক্ষার পর অবশেষে কুড়িগ্রাম থেকে ঢাকা নতুন আন্তঃনগর ট্রেন “কুড়িগ্রাম এক্সপ্রেস” নামে উদ্ধোধন হতে যাচ্ছে আগামী ১৬ অক্টোবর।ট্রেনটি আজ সকালে কুড়িগ্রাম রেলওয়ে স্টেশনে পৌছালে উৎসুক জনতা সহ সকল শ্রেণি পেশার মানুষ একনজর দেখার জন্য ভীর জমায় স্টেশনে।আনন্দ উল্লাসের সাথে নতুন ট্রেনকে বরণ করে নেয়ার এই অনুভূতি অনেক দিনের স্বপ্ন পূরণ করল কুড়িগ্রামবাসীর। নতুন ট্রেন দেখতে আসা এক শিক্ষার্থী আশিক আহমেদ জানায়”আমরা এখন সহজেই ঢাকা যেতে পারব,এই ট্রেনের জন্য অনেকদিন অপেক্ষা করতে হলো আমাদের।এতে আমার পরিবারের সবাই খুশি” স্থানীয় এক বৃদ্ধ জাহেদুল ইসলাম(৭০) জানায়,”বাসে আমি ঢাকা যাতে পারিনা।ট্রেন পাওয়ায় আমি খুব খুশি”।উদ্ধোধনের প্রস্তুতি সম্পর্ক্যে জানতে চাইলে কুড়িগ্রাম স্টেশনের স্টেশন মাস্টার মোঃ কাবিল উদ্দিন জানান, “আমরা ইতোমধ্যেই প্রায় সব প্রস্তুতি সম্পন্ন করেছি।এখন শুধু উদ্ধোধনের জন্য আপেক্ষা।

” কুড়িগ্রামবাসীর স্বপ্ন পুরণ করা এই ট্রেন উদ্ধোধন উপলক্ষে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।বুধবার সকাল ১১ঃ৩০মিনিটে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্ধোধন করবেন বলেও জানিয়েছেন রেল বিভাগ।

কুড়িগ্রাম থেকে ঢাকা যাত্রাকালীন এতে মোট ৬২৬ টি আসন থাকবে। আর ঢাকা থেকে কুড়িগ্রাম ফেরার সময় এতে ৫৯৬টি আসন থাকবে। এর মধ্যে শোভন চেয়ার ৫১০ টাকা, এসি চেয়ার ৯৭২ টাকা, এসি সিট ১১৬৮ টাকা এবং এসি বাথ ১৭৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগ সূত্রে জানা গেছে, নতুন চালু হতে যাওয়া ট্রেনটি সপ্তাহে প্রতি বুধবার বাদে ৬ দিন সকাল ৭টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে কুড়িগ্রাম রেলস্টেশন ত্যাগ করবে। আর ঢাকা থেকে কুড়িগ্রামের উদ্দেশ্যে ছাড়বে রাত ৮টা ৪৫ মিনিটে। উভয় পথে ট্রেনটির বিরতি থাকছে রংপুর-বদরগঞ্জ-পার্বতীপুর-জয়পুরহাট-সান্তাহার-মাধনগর-ঢাকা বিমানবন্দর স্টেশনগুলোতে।

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।