শিরোনাম

দীর্ঘ ৩ মাস ধরে ট্রেন চলাচল বন্ধ ঢাকা-নারায়ণগঞ্জ রুটে, ভোগান্তিতে যাত্রীরা


ঢাকা-নারায়ণগঞ্জ রুটে দীর্ঘ তিন মাস ধরে বন্ধ আছে রেল চলাচল। এতে সাধারণ যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এর আগে গত ৪ ডিসেম্বর পদ্মা সেতু রেল সংযোগ ও ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথ উন্নয়ন প্রকল্পের কাজের কারণে অনির্দিষ্টকালের জন্য এ রুটে রেল চলাচল বন্ধ ঘোষণা করে রেল কর্তৃপক্ষ।

নারায়ণগঞ্জ যাত্রী অধিকার সংরক্ষণ ফোরামের তথ্য অনুযায়ী, প্রতিদিন প্রায় ৪০ হাজার মানুষ ট্রেনের মাধ্যমে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচল করে। মূলত কম ভাড়া ও সময় সাশ্রয়ের জন্য ট্রেনকে যাতায়াতের মাধ্যম হিসেবে বেছে নেন যাত্রীরা।

এদিকে দীর্ঘদিন ধরে রেল চলাচল বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে। ভোগান্তিতে পড়েছেন নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজ ও মহিলা কলেজের শিক্ষার্থীরাসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরাও।

ফতুল্লা এলাকার বাসিন্দা তোলারাম কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র আশফাক আহমেদ টিটু জানান, আমাদের অনেক শিক্ষার্থী ট্রেনের মাধ্যমে চলাচল করত। ফতুল্লা, গেন্ডারিয়া এলাকা থেকে আমরা ট্রেনে খুব অল্প সময়ে ও কম ভাড়ায় আসতে পারতাম। তবে এখন সেই সুযোগ নেই। বাসে অথবা টেম্পোতে করে বেশি ভাড়া দিয়ে আমাদের আসতে হচ্ছে। তারপরেও আমরা সময়মতো কলেজে পৌঁছাতে পারি না।

ঢাকার বাবুবাজারের চাল ব্যবসায়ী ইবনে হাসান জানান, আগে ট্রেনে যাতায়াত করতাম। টাকা ও সময় দুটোই কম লাগতো। এখন সড়ক পথে চলাচলে প্রতিদিনই নানা ভোগান্তি পোহাতে হয়।

নারায়ণগঞ্জ চাষাঢ়া রেলওয়ে স্টেশনের স্টেশন মাষ্টার খাজা জানান, এখনও ট্রেন কবে চলাচল শুরু হবে তা জানানো হয়নি। এ বিষয়ে কোনো তথ্য নেই। তবে দ্রুতই এটি চালু হবে আশা প্রকাশ করেছেন তিনি।

সূত্রঃ বাংলানিউজ২৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

4 Trackbacks & Pingbacks

  1. explanation
  2. my sources
  3. hihuay
  4. ruay

Comments are closed.