শিরোনাম

ট্রেনে জানালার পাশে দাঁড়ানো নিয়ে মারামারিতে নিহত যাত্রী


।। নিউজ ডেস্ক ।।
ঢাকাগামী মেইল ট্রেনে জানালার পাশে দাঁড়ানো নিয়ে দুই যাত্রীর মধ্যে মারামারির ঘটনায় একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৬ জুন) সকালে নরসিংদী রেলওয়ে স্টেশনে ট্রেন দাঁড়িয়ে থাকা অবস্থায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত যাত্রীকে কমলাপুর স্টেশন থেকে আটক করেছে রেলওয়ে পুলিশ।

নিহত ওই যাত্রী হলেন নরসিংদী সদরের বীরপুর এলাকার প্রত্যুত কুমার বাউলের ছেলে ঝুমুর কান্তি বাউল (৪২)। অপরদিকে, অভিযুক্ত যাত্রীর নাম মনজুর মিয়া (৫৫)। তিনি চট্রগ্রামের সীতাকুণ্ডের বাসিন্দা।

ট্রেনের যাত্রীরা জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকামুখী ঢাকা মেইল এক্সপ্রেস ট্রেনটি নরসিংদী রেলওয়ে স্টেশনে পৌঁছানোর পর ঝুমুর কান্তি বাউল নামের এক যাত্রী ট্রেনের শেষ বগিতে ওঠেন। এরপর তিনি একটি জানালার পাশে দাঁড়াতে চান। সেই জানালার পাশের সিটে বসা ছিলেন মনজুর মিয়া নামে আরেক যাত্রী। এ নিয়ে দুজনের মধ্যে কথা–কাটাকাটি হয়। এরপর ধাক্কাধাক্কির একপর্যায়ে ঝুমুর কান্তি বাউলকে লাথি এবং ঘুসি দেন মনজুর মিয়া। এতে ঝুমুর কান্তি অজ্ঞান হয়ে মাটিতে পড়েন।

পরে বগির অন্যান্য যাত্রীরা অজ্ঞান ঝুমুর কান্তিকে নরসিংদী রেলওয়ে স্টেশনে নামিয়ে দিলে ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এরপর স্টেশন কর্তৃপক্ষ অজ্ঞান হওয়া ওই যাত্রীকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

বায়েজিদ রাব্বি নামে ঘটনার এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘তুচ্ছ একটা বিষয় নিয়ে এই ঘটনা ঘটেছে। আমরা কোনোকিছু বুঝে ওঠার আগেই ঘটনাটি ঘটে যায়। মারা যাওয়া ওই যাত্রী এই ট্রেনে নিয়মিত নরসিংদী থেকে ঢাকা যাতায়াত করত।’

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মো. শহিদুল্লাহ বলেন, ‘অভিযুক্ত ব্যক্তিকে কমলাপুর রেলওয়ে পুলিশ আটক করেছে। আর হাসপাতাল থেকে নিহতের মরদেহ স্বজনেরা নিজ বাড়িতে নিয়ে গেছেন। পুলিশ নিহতের বাড়িতে পৌঁছেছে, ময়নাতদন্তসহ অন্যান্য আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।’

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।